ঘোড়ার গাড়িতে করে দুবাই প্রবাসীর বিয়ে

সংগৃহীত ছবি

ঘোড়ার গাড়িতে করে দুবাই প্রবাসীর বিয়ে

অনলাইন ডেস্ক

ঘোড়ার গাড়িতে চড়ে বিয়ে করতে কনের বাড়ি দুবাই প্রবাসী বর। আধুনিক সভ্যতার এ যুগে প্রাচীন আমলের বিবাহরীতি নজর কেড়েছে উৎসুক জনতার। শুক্রবার (৬ অক্টোবর) রাতে এমনি ব্যতিক্রমী চিত্র দেখা গেছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ৮০টি মোটরসাইকেল ও ২৫টি মাইক্রোবাসে তিন শতাধিক বরযাত্রী এবং মাঝখানে সুসজ্জিত ঘোড়ার গাড়িতে চড়ে বর যান কনের বাড়িতে।

এ দৃশ্য দেখতে ভিড় জমায় বিভিন্ন বয়সের মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পূর্ব ফুলমতি গ্রামের স্কুল শিক্ষক তৈয়ব আলীর কন্যা তুবা খাতুনের (২০) পারিবারিকভাবে বিয়ে ঠিক হয় ফুলবাড়ী সদর ইউনিয়নের কবিরমামুদ গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম শাহাজাদা মিয়ার দুবাই প্রবাসী ছেলে আশেক আহমেদ নিপুনের সঙ্গে।

স্থানীয় ইয়াদুল হক, সাইফুর রহমান ও রহিম সাধু জানান, অনেকদিন পর প্রাচীনকালের হারিয়ে যাওয়া চিত্র দেখতে পেয়ে খুবই ভালো লাগল। গ্রামবাংলার প্রাচীন ঐতিহ্যের ছোঁয়ায় আধুনিক বিয়ের আয়োজন করায় বর পক্ষকে অশেষ ধন্যবাদ।

বরের ফুপাত ভাই শামিম পারভেজ জানান, আধুনিক যুগের বিয়েতে প্রাচীনতার ছোঁয়া লাগাতে সুদূর রংপুর থেকে ২০ হাজার টাকায় ভাড়া করা হয়েছে সুসজ্জিত ঘোড়ার গাড়ি।

বরের ভগিনীপতি আমিনুল জানান, আমার শ্যালক (বর) খুবই সৌখিন মানুষ। তার ইচ্ছাতেই বরের যাতায়াতের জন্য ঘোড়ার গাড়ির ব্যবস্থা করা হয়েছে।

কনের চাচা নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুসাব্বের আলী মুসা বলেন, আমার ভাতিজির বিয়েতে ঘোড়ার গাড়িতে চড়ে বর এসেছেন। বিষয়টি সবাইকে মুগ্ধ করেছে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়