আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ 

সংগৃহীত ছবি

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ 

অনলাইন ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর ভারতের মাটিতে ইতোমধ্যেই শুরু হয়েছে। তবে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে আজ। কিছুদিন আগে এশিয়া কাপের মঞ্চে আফগানিস্তানকে হারানোর সুখস্মৃতি নিয়ে এবারও তাদের বিপক্ষেই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামছে টাইগার বাহিনী।

শনিবার (৭ অক্টোবর) ধর্মশালার হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

২৩ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামে ভারত বিশ্বকাপে এটিই দুদলের প্রথম ম্যাচ। আর সেই ম্যাচে নিজেদের সর্বোচ্চ শক্তি নিয়ে মাঠে নামতে প্রস্তুত সাকিব আল হাসানের দল।

বিশ্বকাপ মিশনে আফগানদের বিপক্ষে জয় দিয়ে শুরু করতে চায় বাংলাদেশ দল। ম্যাচের একাদশে ওপেনিংয়ে থাকতে পারেন বাংলাদেশের আস্থার প্রতীক লিটন দাস ও তরুণ তানজিদ হাসান তামিম।

এরপরেই নিশ্চিতভাবে খেলবেন নাজমুল হোসেন শান্ত এবং অধিনায়ক হিসেবে রয়েছেন সাকিব।

মিডল অর্ডারে দেখা যেতে পারে তাওহীদ হৃদয় ও মুশফিকুর রহিমকে। এই দুজনের সঙ্গে থাকতে পারেন মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। বল হাতে আলো ছড়াতে প্রস্তুত তাসকিন আহমেদ। তার সঙ্গে বোলিংয়ে নেতৃত্ব দিতে পারেন শরিফুল ইসলাম ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

যেহেতু ধর্মশালার এই উইকেট ব্যাটিংবান্ধব, তাই বাংলাদেশও চাইবে ব্যাটিংয়ে সর্বোচ্চ মনোযোগ দিতে। তবে মাঠে নামার আগেই আফগানিস্তানের বিপক্ষে জয়ের প্রত্যাশা ব্যক্ত করেছেন বাংলাদেশ দলের তিন ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের মতে, আফগানদের বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে প্রথম লড়াইয়ে জয়ী হতে অধীর হয়ে আছে তার দল।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

news24bd.tv/কেআই