বৃষ্টির আইনে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

বৃষ্টির আইনে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

দিনের শুরুটা বৃষ্টিতে প্রায় দখলই করে নিচ্ছিল। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে মাত্র ৫ ওভারে।  তবে বাংলাদেশের কপালটা যে ভালো সেটা বলতেই হবে। সেখানে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি পাকিস্তান।

টাইগার যুবাদের কাছে স্রেফ উড়ে গেল বাবর-রিজওয়ানদের উত্তরসূরীরা।

শনিবার (৭ অক্টোবর) চীনের হুয়াংজুতে এশিয়ান গেমসের ক্রিকেট ইভেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৫ ওভারে এক উইকেট হারিয়ে ৪৮ রান পাকিস্তান। এরপর ডার্ক লুইস পদ্ধতিতে জয়ের জন্য বাংলাদেশকে টার্গেট দেওয়া হয় ৬৫ রান।

লক্ষ্য তাড়ায় নেমে প্রথম ওভারেই পাক বোলার আরশাদ খান বাংলাদেশের দুই উইকেট তুলে নেন। তবে তৃতীয় উইকেট জুটিতে বাংলাদেশকে ম্যাচে রাখেন আফিফ হোসেন ধ্রুব এবং ইয়াসির আলী। চতুর্থ ওভারের শেষ বলে আফিফ হোসেন আউট হলে বাংলাদেশ খানিকটা চাপে পড়ে যায়।

ফরে শেষ ওভারে বাংলাদেশের সমীকরণ দাঁড়ায়, ২০ রান এবং পাকিস্তানের প্রয়োজন ছিল একাধিক ডট বল। তবে তাতে সফল হতে দেননি ইয়াসির আলী, ওভারের প্রথম ও তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে বাংলাদেশের পক্ষে খেলা আনেন তিনি। তবে শেষদিকে কিছুটা নাটকীয়তা তৈরি হয়।

পঞ্চম বলে ইয়াসির আউট হয়ে গেলে বাংলাদেশ আবার চাপে পড়ে। শেষ বলে বাংলাদেশের ৪ রান প্রয়োজন ছিল। শেষ বলে রাকিব বাউন্ডারি মেরে বাংলাদেশকে আরেকটি ব্রোঞ্জ জেতার উপলক্ষ্য এনে দেন এশিয়ান গেমসে।

গাড়িটি জব্দ করা হয়েছে এবং অভিযুক্ত অজয় শর্মার বিরুদ্ধে শান্তি বিনষ্ট ও মোটর পরিবহন আইন লঙ্ঘনের অভিযোগে মামলা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।  

news24bd.tv/কেআই