সব উইকেট হারিয়ে ১৫৬ রান করল আফগানরা 

সংগৃহীত ছবি

সব উইকেট হারিয়ে ১৫৬ রান করল আফগানরা 

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে বল হাতে জ্বলে উঠেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে একাই শিকার করেছেন তিন উইকেট। এছাড়া মিরাজও নিয়েছেন ৩ উইকেট। আর এতেই বিপাকে আফগানরা।

সব উইকেট হারিয়ে রান তুলেছে ১৫৬ ।

আফগানিস্তানের বিপক্ষে বল হাতে জ্বলে উঠেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এখন পর্যন্ত একাই শিকার করেছেন তিন উইকেট। এছাড়া মিরাজও নিয়েছেন ৩ উইকেট।

আর এতেই বিপাকে আফগানরা। সব উইকেট হারিয়ে রান তুলেছে ১৫৬ ।

তবে দলীয় ৪৭ রানে আফগানদের ওপেনিং জুটি ভাঙেন সাকিব আল হাসান। নবম ওভারে সাকিবের বলে তরুণ তানজিদ হাসান তামিমের হাতে ক্যাচে দিয়ে বসেন ইবরাহিম জাদরান। সাজঘরে ফেরার আগে ২২ রান করেন ডানহাতি এই ব্যাটার।

এরপর রহমত শাহকে নিয়ে দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন গুরবাজ। কিন্তু আফগান শিবিরে আবারও আঘাত হানেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব। ১৬তম ওভারের প্রথম বলে কাভারে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন। রহমত ২৫ বলে ১৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন।

এরপর গুরবাজের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে আফগানদের টেনে নেওয়ার চেষ্টা করেন অধিনায়ক হাসমতউল্লাহ শহীদি। তৃতীয় উইকেটে তারা দুজনে মিলে ৩৯ রানের জুটি গড়ে চাপ শামাল দেওয়ার চেষ্টা করছিলেন। তবে এই জুটি ভাঙেন অফ স্পিনার মিরাজ।

২৫তম ওভারে মিরাজের অফ স্টাম্পের বাইরের বল টেনে মারার চেষ্টা ছিল শহীদির। তবে প্লেসমেন্টটা ঠিকঠাক হয়নি, ক্যাচ যায় তাওহিদ হৃদয়ের হাতে। ৩৮ বলে ১৮ রানে ফেরেন আফগান দলপতি। এর ঠিক পরের ওভারটিতেই আরেকটি সাফল্য পায় বাংলাদেশ।

এবার মুস্তাফিজ ফেরান ওপেনার গুরবাজকে। অফ স্টাম্পের বাইরে ড্রাইভ করতে চেয়েছিলেন ব্যাটার। তবে ক্যাচ উঠে যায় ডিপ পয়েন্টে। তালুবন্দি করতে ভুল হয়নি তানজিদ হাসানের। ৪৭ রানে ফেরেন গুরবাজ। ৬২ বলে ৪টি চারের সঙ্গে ছয় ১টি মারেন আফগান ওপেনার।

বোলিংয়ে বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট শিকার করেছেন মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান। ২টি উইকেট পান শরিফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেট পান তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক