তিন কোটি টাকা পারিশ্রমিক পেয়েও এই গায়ক যাতায়াত করেন লোকাল ট্রেনে!

সংগৃহীত ছবি

তিন কোটি টাকা পারিশ্রমিক পেয়েও এই গায়ক যাতায়াত করেন লোকাল ট্রেনে!

অনলাইন ডেস্ক

ভারতের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং। দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তে তাঁর বিপুল জনপ্রিয়তা। অরিজিৎ কেবল প্লেব্যাক নয়, স্টেজ শো ও করে থাকেন। সামাজিক যোগাযোগমাধ্যমে আবার চর্চায় কণ্ঠশিল্পী অরিজিৎ সিং।

গত বুধবার রাতে মুম্বাইয়ে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে গিয়েছিলেন এ শিল্পী। আর এ খবর ছড়িয়ে পড়তেই সালমান ও অরিজিৎ সিং উভয়ের অনুরাগীদের মধ্যেই উৎসাহের অন্ত নেই। হওয়ারই কথা, সময়ের অন্যতম জনপ্রিয় গায়ক তিনি! হিন্দি আর বাংলা সিনেমায় প্লেব্যাক করে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।

কনসার্টের জন্য ভারতে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া গায়কদেরও একজন তিনি।

অনেকেই হয়তো জানেন, জনপ্রিয় এই গায়ক সাধারণ জীবনযাপনে অভ্যস্ত।

২০১৪ সালের ঘটনা। অরজিৎ সিংয়ের উঠতি ক্যারিয়ার। অনুষ্ঠান চলছে। সেরা গায়কের পুরস্কার ঘোষণার পর মঞ্চে আসতে বেশ কিছুটা দেরি করেন অরিজিৎ। কারণ, দর্শক আসনে বসে তিনি নাকি ঘুমিয়ে পড়েছিলেন! পরে জানা যায়, সারা রাত জেগে গানের স্টুডিওতে কাজের পর ওই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পৌঁছেছিলেন অরিজিৎ। সহজ, সরল, সাদাসিধে অরিজিতের পরনে ছিল ক্যাজুয়াল শার্ট, পায়ে হাওয়াই স্যান্ডেল। ঘুমচোখে মঞ্চে ওঠার পর সালমান খান স্বভাবসিদ্ধ ভঙ্গিতে প্রশ্ন করেন, ‘ঘুমিয়ে গিয়েছিলে?’ জবাবে অরিজিৎ সহজভাবে মজা করে বলে বসেন, ‘কী করব? আপনারা ঘুম পাড়িয়ে দিলেন যে!’ তবে সালমানের মনে হয়েছিল, অরিজিৎ তাঁর সঞ্চালনা নিয়ে বাঁকা জবাব দিয়েছেন। আর তাতেই অসম্মানিত বোধ করেছিলেন তিনি। সালমান পাল্টা বলেন, ‘এ রকম গান গাইলে লোকে ঘুমিয়েই যাবে’। এ ঘটনার পরই সালমান আর অরিজিতের মধ্যে দূরত্ব তৈরি হয়।

গত বুধবার রাতে অরিজিৎ সিংয়ের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে ঢোকার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি একটি ফ্যানক্লাবের পেজের হ্যান্ডেলে পোস্ট হয়েছে।  

কয়েক মাস আগেও শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে কনসার্টে অংশ নেন অরিজিৎ। তবে এ কনসার্টের আগে নেট দুনিয়ায় ভাইরাল হয় একটি ছবি, যেখানে দেখা যায়, কনসার্টে অংশ নিতে মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থেকে লোকাল ট্রেনে চেপে বসেছেন অরিজিৎ।

সব সময় লোকাল ট্রেনে সাধারণ যাত্রীদের মতো যাতায়াত করেন অরিজিৎ। মাস্ক পরা অরিজিৎকে দেখে অনেক সময় যাত্রীরা চিনতে পারেন, আবার অনেক সময় পারেন না। কেবল লোকাল ট্রেন নয়, চলাচলের ক্ষেত্রে অরিজিতের পছন্দ স্কুটিও। প্রায় সময় একা বা স্ত্রীসহ ক্যামেরাবন্দী হয়েছেন তিনি। তারকাসুলভ জীবনযাপন পছন্দ করেন না অরিজিৎ, বরাবর পছন্দ করেন সাধারণ মানুষের মতো থাকতে। এ জন্য হিন্দি সিনেমার শীর্ষ প্লেব্যাক শিল্পীদের একজন হয়েও তিনি মুম্বাইতে থাকেন না। থাকেন নিজের গ্রাম মুর্শিদাবাদের জিয়াগঞ্জে।

সাধারণ জীবন যাপন করলেও কনসার্টের জন্য কয়েক কোটি পারিশ্রমিক নেন তিনি। শিলিগুড়ির কনসার্টেই নিয়েছেন আড়াই কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৩ কোটি টাকার বেশি)। তবে অরিজিৎ এ অর্থ নিজের জীবন যাপনের পেছনে নয়, খরচ করেন দাতব্য কাজে। তাঁর অনেক দিনের স্বপ্ন স্কুল করা, সে জন্য অর্থ জমাচ্ছেন তিনি।

news24bd.tv/TR  
 

এই রকম আরও টপিক