পয়েন্ট টেবিলের কোথায় বাংলাদেশ?

সংগৃহীত ছবি

পয়েন্ট টেবিলের কোথায় বাংলাদেশ?

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ার আগের দিন দল ঘোষণা, মাস দুয়েক আগে অধিনায়কত্বে পরিবর্তন, ওপেনিং জুটিতে মিউজিক্যাল চেয়ারের মতো পরিবর্তন সবমিলিয়ে কিছুটা হলেও মানসিকভাবে পিছিয়ে ছিল বাংলাদেশ। তবে মাঠ আর মাঠের বাইরের এসব বিতর্ক পারফরম্যান্স দিয়ে উড়িয়ে দিয়েছে টাইগাররা। আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ভারত মিশনের শুরুটা রাঙাল সাকিব আল হাসানের দল।

আজ (শনিবার) ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৩৭ ওভার ২ বলে ১৫৬ রান তুলে অলআউট হয় আফগানিস্তান।

সর্বোচ্চ ৪৭ রান এসেছে রহমানুল্লাহ গুরবাজের ব্যাট থেকে। ৩টি করে উইকেট শিকার করেছেন মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান। জবাবে খেলতে নেমে ৩৪ ওভার ৪ বলে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। টাইগারদের হয়ে হাফ সেঞ্চুরি পেয়েছেন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত।

একপেশে এই জয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলেও নিজেদের ৩য় অবস্থান নিশ্চিত করেছে সাকিব আল হাসানরা।  

টেবিলের শীর্ষ দুইয়ে আছে নিউজিল্যান্ড এবং পাকিস্তান। দুই দলই নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। তবে নেট রানরেটের হিসেবে অনেকখানি এগিয়ে কিউইরা। তাদের নেট রানরেট ২ দশমিক ১৪৯। পাকিস্তানের পয়েন্ট ১ দশমিক ৬২। আর পাকিস্তানের চেয়ে কিছুটা পিছিয়ে বাংলাদেশ। তিনে থাকা টাইগারদের নেট রান রেট ১ দশমিক ৪৩৮।  


এদিকে এই ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের সবার নিচেই থাকছে ইংল্যান্ড। তার উপরের দিকেই আছে নেদারল্যান্ডস ও আফগানিস্তান। এই মুহূর্তে মাঠে চলছে শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার খেলা।  

news24bd.tv/A