মাহবুবুল হক শাকিল পদকের জন্য বই আহ্বান

প্রয়াত মাহবুবুল হক শাকিল

মাহবুবুল হক শাকিল পদকের জন্য বই আহ্বান

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কবি ও প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্মরণে দ্বিতীয়বারের মতো প্রদান করা হচ্ছে মাহবুবুল হক শাকিল পদক-২০১৮।

২০ ডিসেম্বর প্রয়াত এই কবির জন্মদিনে একজন তরুণ কবিকে এই পদক প্রদান করবে মাহবুবুল হক শাকিল সংসদ। এজন্য জন্য বই আহ্বান করা হয়েছে। ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকাশিত ৪০ বছরের কম বয়সী কবিদের বই মাহবুবুল হক শাকিল সংসদের ঠিকানায় পাঠানোর আহ্বান জানানো হয়েছে।

বই পাঠানোর শেষ তারিখ ২০ নভেম্বর-২০১৮।

এই পদকের অর্থমূল্য ১ লাখ টাকা। বাংলাদেশের জীবিত কোন নাগরিক এই পদকের জন্য মনোনীত হবেন। তবে মনোনীত হওয়ার পরে কেউ মৃত্যুবরণ করলে এই শর্ত তার ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

প্রাথমিকভাবে একটি কমিটি পদকের জন্য কবিদের বাছাই করবেন। সেখান থেকে পাঁচ সদস্যের বিচারকমণ্ডলী চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। বাছাইয়ের জন্য বইয়ের পাঁচটি কপি ও বয়সের প্রমাণস্বরূপ পরিচয়পত্র বা পাসপোর্টের কপি প্রদান করতে হবে।

বই পাঠানোর ঠিকানা: নজীর আহমদ সিমাব, সহকারী পরিচালক, ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি), তৃতীয় তলা, ঢাকা বিশ্ববিদ্যালয়। মোবাইল: ০১৭১২০৭২৪৭৪।

১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল এবং ২০১৬ সালের ৬ ডিসেম্বর মৃত্যুবরণ করেন। তার প্রকাশিত বইগুলো হলো- ‘খেরোখাতার পাতা থেকে’ ‘মন খারাপের গাড়ি’ ও ‘জলে খুঁজি ধাতব মুদ্রা’।  

খবর বিজ্ঞপ্তির।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর