মিছিলে না গিয়ে ক্লাসে তিন শিক্ষার্থী, কানে ধরে উঠবোস করালেন ছাত্রলীগ নেতা

সংগৃহীত ছবি

মিছিলে না গিয়ে ক্লাসে তিন শিক্ষার্থী, কানে ধরে উঠবোস করালেন ছাত্রলীগ নেতা

নাসিম উদ্দীন নাসিম, নাটোর 

নাটোরের বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজে নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ছাত্রলীগের বের করা মিছিলে না যাওয়ায় বিজ্ঞান বিভাগের তিন শিক্ষার্থী জুয়েল রানা, শহিদুল ইসলাম ও ইমনকে কানে ধরে উঠবোস কারানোর অভিযোগ পাওয়া গেছে কলেজ ছাত্রলীগ সভাপতি শিপন আহমেদ ও তার অনুসারীদের বিরুদ্ধে।

কলেজের একাধিক শিক্ষক ও ছাত্রছাত্রী জানান, সারাদেশের মতো গত রোববার বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নবাগত শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হয়। সে দিন তাদের শুভেচ্ছা জানিয়ে মিছিল বের করে কলেজ ছাত্রলীগ। মিছিলে সাধারণ ছাত্রদের বাধ্যতামূলকভাবে ছাত্রলীগের মিছিলে নিয়ে যাওয়া হয়।

এ সময় কলেজের বিজ্ঞান বিভাগের রসায়ন ক্লাস চলায়  শিক্ষার্থীরা মিছিলে যেতে পারেননি। মিছিল শেষে কলেজ ছাত্রলীগ সভাপতি শিপন আহমেদ ও তার অনুসারীরা এসে শ্রেণি কক্ষে কলেজের বিজ্ঞান বিভাগের ওই তিনি শিক্ষার্থীকে বসে থাকতে দেখে মিছিলে না যাওয়ার কারণ জানতে চান। তিন শিক্ষার্থী এ সময় মিছিলে না যাওয়ায় তাদের কাছে ক্ষমা চান। কলেজ ছাত্রলীগ সভাপতি শিপন আহমেদ ও তার অনুসারীরা এ সময় ক্ষমা না করে তাদের ৫ বার করে কানে ধরে উঠবোস করায়।
ঠিক মতো কানে না ধরার অভিযোগ এনে ইমনকে দ্বিতীয়বার কানে ধরে উঠবোস করতে বাধ্য করা হয়।  

এ বিষয়ে জানতে চাইলে জুয়েল রানা বলেন, সে দিনের বিষয়ে কথা বলে আর কষ্ট বাড়াতে চাই না। তবে নবাগত শিক্ষার্থীদের সামনে এমন কাণ্ড করায় খুব মানসিক কষ্ট পেয়েছি।

এ সব বিষয়ে জানতে মঙ্গলবার বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজে গেলে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা জানান, গত বছরও একইভাবে নবাগতদের শুভেচ্ছা জানিয়ে বের করা মিছিলে না যাওয়ার অভিযোগে সোহেল রানা নামে আরেকজন ছাত্রকে প্রকাশ্যে কলেজ মাঠে মারপিট করে কলেজ ছাত্রলীগ সভাপতি শিপন আহমেদ ও তার অনুসারীরা।  

এ সব বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত কলেজ ছাত্রলীগের সভাপতি শিপন আহমেদ এর মোবাইল ফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের আওয়ামী লীগপন্থী শিক্ষক নেতা আমিনুল হক মতিন লাঞ্ছিত হওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, ঘটনার পর লাঞ্ছনাকারী ছাত্রলীগ নেতাকর্মীরা তার কাছে এসে ক্ষমা চেয়েছেন।

মঙ্গলবার বিকেলে এসব বিষয়ে জানতে চাইলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাদশা উল্লাহ জানান, কলেজের কাজে তিনি ঢাকায় অবস্থান করায় এসব বিষয়ে তিনি কিছু জানেন না।  

news24bd.tv/আইএএম