বিএনপি নেতা চাঁদের জামিন নামঞ্জুর 

বিএনপি নেতা চাঁদের জামিন নামঞ্জুর 

রাজবাড়ী প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি, মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা দুইটি মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের (৬৫) জামিন নামঞ্জুর করেছে আদালত। বুধবার (১১ অক্টোবর) দুপুর ১২টায় রাজবাড়ী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক সুধাংশু শেখর রায়ের আদালতে এ আদেশ দেন। আজ সকালে জামালপুর কারাগার থেকে রাজবাড়ী আদালতে আনা হয় আসামি আবু সাঈদ চাঁদকে।

মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাড. লিয়াকত আলী বাবু এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে আদালতে হাজির করে জামিন আবদেন করা হয়। এ সময় বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ২৪ মে ও ২৫ মে দুপুরে রাজবাড়ীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নম্বর আমলি আদালতে মামলা দুটি দায়ের করা হয়। রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু ও পাংশা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দীন বিশ্বাস এই মামলা করেন।

মামলার আর্জিতে উল্লেখ রয়েছে, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকির ফলে তার জীবনহানি ঘটার আশঙ্কা রয়েছে। এ ছাড়া আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী বর্তমানে আতঙ্কের মধ্যে রয়েছে। তা ছাড়া বিভিন্ন মাধ্যমে বিএনপি নেতার বক্তব্য প্রচার হওয়ায় তা মানহানি হয়েছে।

মানহানির মামলায় ২০ কোটি টাকার কথাও উল্লেখ করা হয়। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নম্বর আমলি আদালতের বিচারক তরুণ বাছার মামলাটি আমলে নিয়ে তা এফআইআর-এর জন্য বলেন।

বাদী পক্ষের আইনজীবী মো. আনোয়ার হোসেন বলেন, আমরা সকল তথ্য প্রমাণ বিজ্ঞ আদালতে উপস্থাপন করেছিলাম। সেই সাথে আসামির রিমান্ডের আবেদন করেছিলাম। বিজ্ঞ আদালত আসামির জামিন না মঞ্জুর করেছেন। সেই সাথে রিমান্ডের আদেশ পরে দিবেন বলে জানিয়েছেন।

মামলার বাদী রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু বলেন, ‘সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির পর সারাদেশে স্বতঃস্ফূর্তভাবে বিক্ষুব্ধ মানুষ হুমকিদাতার বিচার চাচ্ছে। এ জন্য আমরা আইনের দারস্থ হয়ে বিচার চেয়েছি। আশা করছি, আদালতে সুষ্ঠু বিচার পাব।