আইয়ুব বাচ্চুকে ছাড়া মঞ্চে এলআরবি

এলআরবি। সবাই আছেন, নেই আইয়ুব বাচ্চু (মাঝে)

আইয়ুব বাচ্চুকে ছাড়া মঞ্চে এলআরবি

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

সবাই আছে। নেই শুধু একজন। আইয়ুব বাচ্চু। যাকে দিয়ে দেশের মানুষ চিনতো এলআরবি-কে।

যার কণ্ঠ আর গিটারে ভর করে ব্যান্ড দলটি পৌঁছে গিয়েছিল বাংলাদেশের আপামর জনতার মনের ভেতরে। সেই আইয়ুব বাচ্চুকে ছাড়া প্রথমবারের মতো মঞ্চে উঠতে যাচ্ছে দেশের জনপ্রিয় ব্যান্ড দল এলআরবি। আইয়ুব বাচ্চুর প্রয়াত হওয়ার ১৩ দিন পর আগামীকাল বুধবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আয়োজিত ‘শেকড়ের সন্ধানে’ কনসার্টে গান গাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে ব্যান্ড দলটিকে।  

এখন ব্যান্ড দলে আছেন ম্যানেজার শামীম আহমেদ, মাসুদ-গিটার, স্বপন-বেস আর রোমেল-ড্রামস।

এরই মধ্যে এলআরবির সদস্যরা চট্টগ্রামে পৌঁছে গেছেন। কাল উঠবেন মঞ্চে। দর্শক এলআরবিকে দেখবে, দেখবে না আইয়ুব বাচ্চুকে। শুনবে না সেই ভারী কণ্ঠে 'এই রুপালি গিটার ফেলে....একদিন চলে যাব দূরে' গানটি। দলের মূল ফোকাস ব্যক্তিটি না থাকায় শূন্যতা সৃষ্টি হয়েছে দলটির সদস্যদের মধ্যেও।  

ম্যানেজার শামীম আহমেদ বলেন, এবার চট্টগ্রামে এসে বিশাল শূন্যতা আমাদের গ্রাস করেছে। বসকে ছাড়া কখনো গান করতে হবে ভাবতে পারিনি। অনেক কষ্ট বুকে চাপা দিয়ে রেখেছি। চিৎকার করে যদি একটু কাঁদতে পারতাম।

দলের সকল সদস্যের একই অবস্থা। ভেতরে যেন বুকফাটা আর্তনাদ। সেই চাপা কষ্ট নিয়েই আগামীকাল মঞ্চে উঠবে এলআরবি। চেষ্টা করবেন নতুন গানের সঙ্গে প্রিয় মানুষটার গেয়ে যাওয়া জনপ্রিয় কিছু গান শোনাতে।

শামীম আহমেদ জানিয়েছেন, ‘শেকড়ের সন্ধানে’ শিরোনামের আটটি কনসার্টে গান গাওয়ার কথা ছিল এলআরবির। এর মধ্যে ১৬ অক্টোবর রাতে রংপুরের কনসার্টে জীবনের শেষ গান গেয়েছেন আইয়ুব বাচ্চু। সেখান থেকে পরদিন দুপুরে ঢাকায় ফিরে আসেন। ১৮ অক্টোবর সকালে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে নিজ বাসায় মারা যান তিনি।

আইয়ুব বাচ্চু চট্টগ্রামের ছেলে। তাই এম এ আজিজ স্টেডিয়ামের আগামীকালের কানসার্ট তাঁকে উৎসর্গ করা হয়েছে।

সম্পর্কিত খবর