আওয়ামী লীগের ইশতেহারে উল্লেখযোগ্য লক্ষ্য কর্মসংস্থান সৃষ্টি: কৃষিমন্ত্রী

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের ইশতেহারে উল্লেখযোগ্য লক্ষ্য কর্মসংস্থান সৃষ্টি: কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক

কর্মসংস্থান সৃষ্টি আওয়ামী লীগের ইশতেহারে উল্লেখযোগ্য লক্ষ্য বলে জানিয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। শনিবার (১৪ অক্টোবর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে দলের ইশতেহার কমিটির বৈঠকে তিনি এ কথা জানান।  

ড. রাজ্জাক বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মূল স্লোগান হবে ‘স্মার্ট বাংলাদেশ’। গত নির্বাচনে আমাদের স্লোগান ছিল ‘গ্রাম হবে শহর’।

 

তিনি বলেন, ‘গত সভায় মূল বিষয় আলোচনা হয়েছে। আমাদের লক্ষ্য ছিল দারিদ্র্য কমিয়ে আনা, জিডিপি বাড়ানো, মুদ্রাস্ফীতি কমানো, উচ্চ মধ্যম আয়ের দেশে উন্নতকরণ। কিন্তু করোনা ও ইউক্রেন যুদ্ধ হওয়ায় জিডিপি লক্ষ্যমাত্রা পূরণ হয়নি। ৮ ভাগে যাওয়ার লক্ষ্য ছিল।

সেটি ৬-এ নিতে পেরেছি। জ্বালানি দাম বেড়েছে বিশ্বে। এসব বিষয় মাথায় রেখে নতুন ইশতেহার করা হবে। ’

কৃষিমন্ত্রী বলেন, আমরা ঘরে ঘরে বিদ্যুৎ, যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য নিশ্চিত করতে পেরেছি। খাদ্যে মুদ্রাস্ফীতি ও আলু-পেঁয়াজের দাম কমে যাবে। ডিমের দাম নিয়ন্ত্রণে আসবে।  

তিনি বলেন, আমরা বিভিন্ন পেশাজীবীর মতামত পেয়েছি। দলের নেতাকর্মীদের মতামত চাই।  

ড. রাজ্জাক বলেন, খাদ্য মজুত আছে যথেষ্ট। ৫০ লাখ পরিবারকে চাল দেওয়া হচ্ছে ১৫ টাকা কেজিতে। ১ কোটি পরিবারকে ওএমএসে পণ্য দেওয়া হচ্ছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্য উচ্চ মধ্যম আয়ের দেশে রূপান্তর। নতুন এ লক্ষ্যে ইশতেহার দেবে আওয়ামী লীগ। গতিশীল অর্থনীতির ইশতেহার তৈরি হবে।  

তিনি বলেন, নির্বাচন নিয়ে নানা ষড়যন্ত্রের কথা শুনছি। নির্বাচন প্রক্রিয়া শুরু হয়ে গেছে, যারা নির্বাচন হতে দেবে না তাদের এই আশা পূরণ হবে না। আগামী ১৫ দিনের মধ্যে নির্বাচনমুখী হবে দেশ ও জনগণ। কোনো হুমকি ও আন্দোলনে নির্বাচন বন্ধ করতে পারবে না। সময়মতো  নির্বাচন হবে।

news24bd.tv/আইএএম