ইসরায়েলি বিমান হামলায় হামাসের কমান্ডার নিহত

ইসরায়েলি বিমান হামলায় হামাসের কমান্ডার নিহত

অনলাইন ডেস্ক

ইসরায়েলি বিমান হামলায় হামাসের একজন জ্যেষ্ঠ সামরিক কমান্ডার নিহত হয়েছেন। গাজা সিটিতে ইসলামপন্থীগোষ্ঠীর বিমান অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন তিনি। ইসরায়েলি সেনাবাহিনী স্থানীয় সময় শনিবার এই তথ্য জানিয়েছে।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের যুদ্ধবিমান হামাসের একটি অপারেশনাল সেন্টারে আঘাত হানলে মুরাদ আবু মুরাদ নিহত হন।

ওই  অপারেশনাল সেন্টার থেকে হামাস আকাশপথে ইসরায়েলে হামলা চালাত বলে সামরিক বাহিনী বলেছে। তবে হামাসের পক্ষ থেকে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, তারা ‘সন্ত্রাসীদের’ আস্তানা এবং অবকাঠামোগুলো নির্মূল করতে গাজা অঞ্চলে অভিযান শুরু করেছে। আইডিএফ আরো জানিয়েছে, হামাস জিম্মিদের কোথায় রেখেছে, সে বিষয়ে সৈন্যরা কিছু তথ্য পেয়েছে।

জিম্মিদের শনাক্ত করতে তথ্যগুলো তাদের সহায়তা করবে।

এদিকে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স (সাবেক টুইটার)-এ একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে তারা লিখেছে, ‘ইসরায়েলি বিমানবাহিনী গাজায় হামাসের সন্ত্রাসী লক্ষ্যবস্তু এবং অ্যান্টি-ট্যাংক মিসাইল লঞ্চারগুলোতে হামলা চালিয়েছে। ’

বিমানবাহিনী বলেছে, আইডিএফ গাজা উপত্যকায় স্থল অভিযান শুরু করেছে। তারা ওই সব এলাকা থেকে সন্ত্রাস ও অস্ত্র নির্মূল করতে চেষ্টা করবে। এ ছাড়া নিখোঁজ ব্যক্তিদের শনাক্ত করা হবে।

হামাস যোদ্ধারা ইসরায়েলের দক্ষিণাংশে নজিরবিহীন হামলা চালানোর এক সপ্তাহের মাথায় এই স্থল অভিযান শুরু হলো।