হাতে ‘ফ্রি প্যালেস্টাইন’ পোস্টার, ভারতের স্টেডিয়াম থেকে দুই বাংলাদেশি আটক

সংগৃহীত ছবি

হাতে ‘ফ্রি প্যালেস্টাইন’ পোস্টার, ভারতের স্টেডিয়াম থেকে দুই বাংলাদেশি আটক

অনলাইন ডেস্ক

হাতে ‘ফ্রি প্যালেস্টাইন’ পোস্টার নিয়ে ভারতের স্টেডিয়াম থেকে দুই বাংলাদেশি আটক হয়েছে। ওই দুই বাংলাদেশি হলেন- মোহাম্মদ উল হাসান ও ফিরোজ আলী।

শুক্রবারের (১৩ অক্টোবর) ভারতের চেন্নাইয়ের এম.এ চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশ এবং নিউজিল্যান্ড ম্যাচ চলাকালীন তাদের আটক করে চেন্নাই পুলিশ। দীর্ঘ জিজ্ঞাবাদের পরে অবশ্য রাতেই ছেড়ে দেওয়া হয় দুজনকে।

    

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবারের ম্যাচে এম.এ চিদাম্বরম স্টেডিয়ামে (চিপক স্টেডিয়াম নামেই বেশি পরিচিত) প্রবেশ করার সময় দর্শকদের হাতে কলম ও কাগজ দেওয়া হয়েছিল, যাতে তারা নিজেদের প্রিয় দল ও খেলোয়ারদের হয়ে সমর্থন জানাতে পারেন। কিন্তু নিজের প্রিয় দল বা প্রিয় খেলোয়ারকে সমর্থন করার বদলে ‘ফ্রি প্যালেস্টাইন’ পোস্টার লিখে ম্যাচ চলাকালীন সময়ে তা নাড়াতে দেখা যায় মোহাম্মদ উল হাসান ও তার বন্ধু ফিরোজ আলীকে।

ম্যাচ শুরুর সময় থেকেই গোটা বিশ্বের নজর কাড়তে স্টেডিয়ামের সি-স্ট্যান্ড থেকে অনবরত ওই পোস্টার নাড়াতে থাকেন তারা। টিভি ক্যামেরাতেও বিষয়টি ধরা পড়ে।

বিষয়টি নজর এড়ায়নি স্টেডিয়াম কর্তৃপক্ষের। বিষয়টি জানানো হয় পুলিশকে। পরে পুলিশ তাদের দর্শক আসন থেকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে।  

পুলিশ সূত্রে খবর অনুযায়ী তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে ওই দুই বাংলাদেশি নাগরিক চিকিৎসা করাতে ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ এন্ড হসপিটালে এসেছিলেন। আর তারই ফাঁকে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ক্রিকেট ম্যাচ দেখতে স্টেডিয়ামে যান তারা। দীর্ঘ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদে সন্দেহজনক কিছু না মেলায় রাতেই তাদের ছেড়ে দেয় চেন্নাই পুলিশ।  

উল্লেখ্য, গতকাল পুরুষ বিশ্বকাপ ক্রিকেটের ১১তম ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারায় নিউজিল্যান্ড। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২৪৫ রান করে বাংলাদেশ। পরে মাত্র দুই উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান সংগ্রহ করে কিউইরা। এই ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে নিউজিল্যান্ড।

news24bd.tv/A