অর্ধশতক করেই ফিরলেন বাবর

অর্ধশতক করেই ফিরলেন বাবর

অনলাইন ডেস্ক

শুরুটা ভালো হলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। দুই ওপেনারের একে একে সপে দেয় নিজেদের। আব্দুল্লাহ শফিকের পর দ্রুতই সাজঘরে ফেরেন ইমাম-উল-হক। সেই ধাক্কা সামাল দিয়ে দলকে কক্ষপথেই রেখেছিল বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান।

এই দুই অভিজ্ঞ ব্যাটারের জুটিতে বড় সংগ্রহের দিকেই এগুচ্ছিল পাকিস্তান। কিন্তু অর্ধশতক করেই সাজঘরে ফেরেন অধিনায়ক।

৩২ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৬২ রান। এক পাশে অপরাজিত ব্যাটার রিজওয়ানের সংগ্রহ ৩৩ রান।

অপরপাশে ৯ বলে ৬ রান নিয়ে ব্যাট করছেন সৌদ শাকিল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন পাকিস্তানের দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম-উল-হক। তবে ৮ম ওভারে ঘটে ছন্দপতন। শেষ বলে আব্দুল্লাহ শফিককে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মোহাম্মদ সিরাজ। সাজঘরে ফেরারা আগে ২৪ বলে ৩ বাউন্ডারিতে ২০ রান করেন আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো শফিক।

এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি ইমামও। এই ওপেনার গত দুই ম্যাচে রান পাননি। তবে আজ শুরুটা দারুণ করেছিলেন। কিন্তু উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না। হার্দিকের অফ স্টাম্পের বাইরের বলে ব্যাট ছুঁয়ে উইকেটের পেছনে ধরা পড়েছেন। তার ব্যাট থেকে এসেছে ৩৮ বলে ৩৬ রান।

ইমামের পর উইকেটে এসেছেন রিজওয়ান। এই উইকেটকিপার ব্যাটার ফিরতে পারতেন দ্রুতই। ১৪তম ওভারে রবীন্দ্র জাদেজার বলে লেগ বিফোরের ফাঁদে পড়েছিলেন তিনি। তবে রিভিউ নিয়ে বেঁচে গেছেন। ১ রানে জীবন পেয়ে সেটা কাজে লাগানোর চেষ্টা করছেন এই অভিজ্ঞ ব্যাটার। বাবরকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ইতোমধ্যেই ৫০ রান যোগ করেছেন তিনি।

এই রকম আরও টপিক