মহা বিপর্যয়ে পাকিস্তান

মহা বিপর্যয়ে পাকিস্তান

অনলাইন ডেস্ক

পর পর দুই ওপেনারের বিদায়ের পর বিপাকে পড়ে পাকিস্তান। দলীয় ৭৩ রানে দুই ওপেনারের বিদায়ের পর পাকিস্তানের ইনিংসের হাল ধরেছিলেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দুই অভিজ্ঞ ব্যাটারে ভর করে বড় সংগ্রহের পথেই এগোচ্ছিল তারা। তবে ফিফটির পরেই সাজঘরে ফেরেন পাক অধিনায়ক বাবর।

তার বিদায়ের পর দ্রুতই আরও ৩ উইকেট হারিয়ে ফেলেছে তারা। এতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ম্যান ইন গ্রিনরা।

এই দুই অভিজ্ঞ ব্যাটারের জুটিতে বড় সংগ্রহের দিকেই এগুচ্ছিল পাকিস্তান। কিন্তু অর্ধশতক করেই সাজঘরে ফেরেন অধিনায়ক।

৩২ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৬২ রান। এক পাশে অপরাজিত ব্যাটার রিজওয়ানের সংগ্রহ ৩৩ রান। অপরপাশে ৯ বলে ৬ রান নিয়ে ব্যাট করছেন সৌদ শাকিল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন পাকিস্তানের দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম-উল-হক। তবে ৮ম ওভারে ঘটে ছন্দপতন। শেষ বলে আব্দুল্লাহ শফিককে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মোহাম্মদ সিরাজ। সাজঘরে ফেরার আগে ২৪ বলে ৩ বাউন্ডারিতে ২০ রান করেন আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো শফিক।

এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি ইমামও। এই ওপেনার গত দুই ম্যাচে রান পাননি। তবে আজ শুরুটা দারুণ করেছিলেন। কিন্তু উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না। হার্দিকের অফ স্টাম্পের বাইরের বলে ব্যাট ছুঁয়ে উইকেটের পেছনে ধরা পড়েছেন। তার ব্যাট থেকে এসেছে ৩৮ বলে ৩৬ রান।

ইমামের পর উইকেটে আসে রিজওয়ান। এই উইকেটকিপার ব্যাটার শুরুতেই জীবন পান। ১৪তম ওভারে রবীন্দ্র জাদেজার বলে লেগ বিফোরের ফাঁদে পড়েছিলেন তিনি। তবে রিভিউ নিয়ে বেঁচে গেছেন। ১ রানে জীবন পেয়ে সেটা কাজে লাগিয়েছেন এই অভিজ্ঞ ব্যাটার। ৪৯ করে সাজঘরে ফিরেছেন তিনি।  

এর পরে আর সৌদ শাকিন, ইফতেখার আহমেদ, সাদব খান আউট হন যথাক্রমে ৬, ৪, ২ রান করে। ৪ ও ২ রান নিয়ে ব্যাট করছেন মোহাম্মদ নওয়াজ, হাসান আলী।

এই রকম আরও টপিক