‘গোপন বৈঠক’ চলাকালে জামায়াত নেতাকর্মীসহ আটক ৪০

সংগৃহীত ছবি

‘গোপন বৈঠক’ চলাকালে জামায়াত নেতাকর্মীসহ আটক ৪০

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ থেকে গোপন বৈঠক চলাকালে জামায়াতে ইসলামীর  নেতাকর্মীসহ ৪০ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের অনন্তপুর গ্রাম থেকে তাদের আটক করা হয়।  তবে জামায়াত নেতারা অভিযোগ করেছেন, সভা চলাকালে পুলিশ হয়রানির জন্য তাদের আটক করেছে।  

দলীয় সূত্রে জানা গেছে, আটককৃতদের মধ্যে বেগমগঞ্জ উপজেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য ও একলাশপুর ইউনিয়ন জামায়াতের আমির গিয়াস উদ্দিন মেম্বারসহ অনেকে রয়েছে।

 

নোয়াখালী জেলা আমির ও কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ইসহাক খন্দকার বলেন, নির্বাচন উপলক্ষে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের অনন্তপুর এলাকায় আমাদের একটি সভা হচ্ছিল। পুলিশ সোর্সের মাধ্যমে খবর পেয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওয়ার্ড পর্যায়ের ওই বৈঠকে ঘেরাও করে অভিযান চালিয়ে ৪০ জনকে আটক করে। এর মধ্যে জামায়াতের ১৫-২০ জন নেতাকর্মী রয়েছেন। অন্যরা সাধারণ মানুষ।

 

জেলা আমির ইসহাক খন্দকার অভিযোগ করেন, জামায়াতে ইসলাম একটি গণতান্ত্রিক সংগঠন। এটা কোনো নিষিদ্ধ সংগঠন নয়। তাদের সভা-সমাবেশ করার অধিকার আছে। ভরা পরিবেশে প্রোগ্রামটা করছে। এ অবস্থায় পুলিশ হানা দিয়ে ১৫-২০ জন নেতাকর্মী এবং সাধারণ মানুষকে ধরে নিয়ে যাওয়াতে আমরা উদ্বিগ্ন। আমরা এ ঘটনার নিন্দা জানাচ্ছি।  

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ারুল ইসলাম বলেন, ৪০ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়