নিহত সাড়ে ৩ হাজার ছাড়ালো

সংগৃহীত ছবি

নিহত সাড়ে ৩ হাজার ছাড়ালো

অনলাইন ডেস্ক

গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের এক সপ্তাহ পর উভয় পক্ষে নিহতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়িয়েছে। এর মধ্যে ১ হাজার ৩০০ ইসরায়েলি এবং ২ হাজার ২১৫ ফিলিস্তিনি রয়েছে।  

গাজায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় চারশ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

হামলায় এক হাজার পাঁচশ জন আহত হয়েছে। রোববার (১৫ অক্টোবর) সকালে ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

আলজাজিরা বলছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় গাজা সিটিতে ২৬০ জন, উপত্যকার মধ্যাঞ্চলীয় দেইর আল-বালাহতে ৮০ জন এবং উত্তরাঞ্চলীয় জাবালেয়া শরণার্থীশিবিরে প্রাণ হারিয়েছেন অন্তত ৪০ জন ফিলিস্তিনি।

এ ছাড়া বেইত লাহিয়া শহরে ১০ জন এবং দক্ষিণাঞ্চলীয় খান ইউনিসে নিহত হয়েছেন আরও ২০ জন।


আলজাজিরা জানায়, গাজায় ইসরায়েলি হামলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ২১৫ জনে। এদের মধ্যে শিশু রয়েছে অন্তত ৭০০ জন। হামলায় আহত হয়েছেন আরও আট হাজার ৭১৪ ফিলিস্তিনি।

এ ছাড়া গত সপ্তাহ থেকে পশ্চিমতীরে ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে।

এদিকে গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলে হামাসের হামলায় প্রাণহানি দাঁড়িয়েছে এক হাজার ৩০০ জনে। আহত হয়েছে তিন হাজার ৪০০ জনের বেশি।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফোন করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডন। শনিবার এই দুই নেতাকে ফোন করেন বাইডেন। এ সময় চলমান সংকট নিয়ে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

news24bd.tv/আইএএম