ইসরায়েলের টার্গেট এবার আল জাজিরা বন্ধ করা!

সংগৃহীত ছবি

ইসরায়েলের টার্গেট এবার আল জাজিরা বন্ধ করা!

অনলাইন ডেস্ক

ইসরায়েলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার স্থানীয় ব্যুরো বন্ধ করে দেওয়ার প্রস্তাব দিয়েছেন দেশটির তথ্যমন্ত্রী শ্লোমা কারহি। হামাসের পক্ষে সংবাদ প্রকাশ ও ইসরায়েলি সেনাদের সম্ভাব্য আক্রমণের তথ্য ফাঁসের অভিযোগ তুলে সংবাদমাধ্যটি বন্ধ করে দেওয়ার কথা বলেছেন তিনি। তবে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি আল জাজিরা বা কাতার সরকার।

আর্মি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে ইসরায়েলি তথ্যমন্ত্রী বলেন, ইসরায়েলে আল জাজিরা বন্ধ করে দেওয়ার প্রস্তাব দিয়েছি।

বিষয়টি ইসরায়েলি নিরাপত্তা কর্মকর্তা ও আইন বিশেষজ্ঞরা যাচাই-বাছাই করছেন। বিষয়টি রোববার (১৫ অক্টোবর) দেশের মন্ত্রিসভায় উত্থাপন করা হবে।

‘এটি এমন একটি সংবাদমাধ্যম, যা যুদ্ধে ইসরায়েলের বিরুদ্ধে উসকানি দিচ্ছে। ইসরায়েলি সেনাদের সমাবেশস্থলের ভিডিও প্রচার করছে।

এটি মূলত প্রচারণার মুখপাত্র হিসেবে কাজ করছে। ’

শ্লোমা কারহি আরও বলেন, আল জাজিরা হামাসের মুখপাত্রের বার্তা প্রচার করে, যা অযৌক্তিক। আমি আশাবাদী, আমরা আজই এটির শেষ দেখবো।

এদিকে, গাজায় নির্বিচার বিমান হামলা চালিয়ে একদিনেই চার শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাতে রোববার (১৫ অক্টোবর) এ তথ্য জানায় আল জাজিরা।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় গাজা সিটিতে ২৬০ জন, উপত্যকার মধ্যাঞ্চলীয় দেইর আল-বালাহতে ৮০ জন ও উত্তরাঞ্চলীয় জাবালেয়া শরণার্থী শিবিরে প্রাণ হারিয়েছেন অন্তত ৪০ জন ফিলিস্তিনি। এছাড়া বেইত লাহিয়া শহরে ১০ জন ও দক্ষিণাঞ্চলীয় খান ইউনিসে নিহত হয়েছেন আরও ২০ জন।

জানা গেছে, গাজায় ইসরায়েলের সাম্প্রতিক অভিযানে এ পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২১৫ জনে। এদের মধ্যে অন্তত ৭০০ শিশু রয়েছে। হামলায় আহত হয়েছেন আরও ৮ হাজার ৭১৪ ফিলিস্তিনি। এছাড়া, গত সপ্তাহ থেকে পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে।

বিপরীতে, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলে হামাসের হামলায় প্রাণহানি দাঁড়িয়েছে ১ হাজার ৩০০ জন। আহত হয়েছেন ৩ হাজার ৪০০ জনের বেশি।

শনিবার গাজায় রাতভর বোমাবর্ষণ করেছে ইসরায়েলি বাহিনী। এছাড়া, খান ইউনিসে স্থল অভিযানও চালিয়েছে তারা। জবাবে তেল-আবিবের দিকে রকেট ছুড়েছে হামাস। ইসরায়েল জানিয়েছে, তারা আরও বিস্তৃত পরিসরে গাজায় অভিযান চালাতে প্রস্তুত।

সূত্র: রয়টার্স, আল জাজিরা

news24bd.tv/A