ফার্মগেট ফুটওভার ব্রিজ হকার ও ভবঘুরে মুক্ত হবে: ডিএনসিসি মেয়র 

সংগৃহীত ছবি

ফার্মগেট ফুটওভার ব্রিজ হকার ও ভবঘুরে মুক্ত হবে: ডিএনসিসি মেয়র 

অনলাইন ডেস্ক

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি ও ডিএমপি মিলে ফার্মগেট ফুটওভার ব্রিজ হকার মুক্ত দেখতে চাই। কারণ ফার্মগেট ফুটওভার ব্রিজ আমাদের একটি হার্ট। যদি এখানে কোনো হকার বসে তাহলে এটি নষ্ট হয়ে যাবে। এখানে মানুষজন চলতে কষ্ট পাবেন।

এখানে যেন কোনো হকার না বসতে পারে এবং কোনো ভবঘুরে যেন না থাকতে পারে এ জন্য আমি ডিএমপি কমিশনারকে অনুরোধ জানাচ্ছি।  

আমি বলে দিচ্ছি, হকার উচ্ছেদের বিষয়ে আমার কোনো সুপারিশ কল আপনার কাছে যাবে না। ফুটওভার ব্রিজের উপর কোনো কাউন্সিলর দোকান বরাদ দিতে পারবে না।  

রবিবার (১৫ অক্টোবর) ফার্মগেটের ফুটওভার ব্রিজ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, আমি একটি ট্রাফিক পুলিশ বক্স উঠিয়ে দিয়েছিলাম। ওই পুলিশ বক্স উঠিয়ে দেওয়ার কারণ হচ্ছে, সেখানে ৮ ইঞ্চি ঢালাই দিয়ে পুলিশ বক্স বানানো হয়েছে। কিন্তু বিষয়টি সিটি করপোরেশন জানে না। এখন ব্যাঙের ছাতার মতো বিভিন্ন জায়গায় বিজ্ঞাপন নিয়ে পুলিশ বক্স হচ্ছে। এতে শহরটা নষ্ট হয়ে যায়। শহর দেখতে ভালো লাগেনা। আপনাদের বলতে চাই, আপনারা যেখানে পুলিশ বক্স বসাবেন আমরা নন্দিত পুলিশ বক্স বানিয়ে দেব।  

ফার্মগেটের আনোয়ারা উদ্যান প্রসঙ্গে মেয়র বলেন, শুনলাম যারা মেট্রোরেল তৈরি করছেন তারা নাকি আনোয়ারা উদ্যানে বড় একটা মার্কেট করবে। যারা মাঠ নষ্ট করে মার্কেট করতে চান আমি তাদের বলছি, আমি জনগণকে নিয়ে এখানে প্রতিহত করব। এখানে কোনো ধরনের মার্কেট হবে না, হবে না এবং হবে না। এখানে মাঠ হবে ফার্মগেট এলাকাবাসীর জন্য।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ।
news24bd.tv/A 

পাঠকপ্রিয়