ভারতীয় প্রমোদতরি এখন চিলমারীতে

ভারতীয় প্রমোদতরি এখন চিলমারীতে

কুড়িগ্রাম প্রতিনিধি

ভারতের কলকাতা থেকে ছেড়ে আসা পর্যটকবাহী প্রমোদতরি এমভি চড়াইদহ-২ বিলাসবহুল প্রমোদতরীটি কুড়িগ্রামের চিলমারী নৌ বন্দরে পৌছেঁছে। প্রমোদতরী এক পলক দেখতে উৎসুক জনতা ভীড় করছে ব্রহ্মপুত্র নদের পারে।

রোববার ১৫ অক্টোবর সকালে চিলমারী নৌ বন্দর কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেন।

আজকে পর্যটকরা সকালে রংপুরে ইমিগ্রেশন কাজ শেষ করে জমিদার বাড়িসহ বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবেন।

সেখান থেকে ফিরে রাতেই ভারতের ধুবড়ির উদ্দেশ্য প্রমোদতরীটি পুনরায় যাত্রা শুরু করবে।

এর আগে পর্যটকরা ঢাকা, নারায়ণগঞ্জ, মাওয়া, পাটুরিয়া, ধামরাইয়ের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখেন প্রমোদতরীতে থাকা পর্যটকরা।

জানা যায়, প্রমোদতরি এমভি চড়াইদহ-২ চলতি মাসের ২ তারিখ যাত্রা শুরু করে ভারতের কলকাতা থেকে। এরপর ভারতের নামখানা, হিমনগর, শেখ বাড়িয়া হয়ে বাংলাদেশের মংলা, বরিশাল, বদ্দের বাজার, মাওয়া, পাটুরিয়া, কাউলিয়া আপস্ট্রিম, চন্দনা বৈশ্ব্য, চিলমারী হয়ে আবারও ভারতের ধুবড়ি, গোয়াল পাড়া, তারাবাড়ি, শৌলকুচি গিয়ে ২০ অক্টোবর ভ্রমণ যাত্রা শেষ হবে।

ভ্রমণ বিলাস এই প্রমোদতরীতে ২৭ জন নাবিক এবং ১১জন পর্যটক রয়েছেন। পর্যটকদের মধ্যে ভারতীয় চারজন এবং বৃটিশ সাতজন।

চিলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারেসুল ইসলাম বলেন, আইজিপি স্যারের নির্দেশে চিলমারীতে আসা বিদেশিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আমাদের পুলিশ এবং নৌ পুলিশ ২৪ ঘণ্টা নিরাপত্তা দিচ্ছে। বৈশ্বিক পরিস্থিতি এবং নির্বাচনকালিন সময় বিবেচনা করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এই রকম আরও টপিক