সিনেমা হলে কেমন চলছে বঙ্গবন্ধুর বায়োপিক?

সিনেমা হলে কেমন চলছে বঙ্গবন্ধুর বায়োপিক?

অনলাইন ডেস্ক

‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা মুক্তির তিন দিন পেরিয়ে। নির্মাণের পরই এটি নিয়ে দর্শক আগ্রহ ছিল ব্যাপক। জাতির পিতাকে সেলুলয়েডের পর্দায় দেখার এই অপেক্ষা যেন শেষ হলো। মুক্তির পর থেকেই ভালো দর্শক পাচ্ছেন বলে জানিয়েছেন প্রেক্ষাগৃহের মালিকরা।

শুক্রবার থেকে প্রেক্ষাগৃহে চলছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত সিনেমাটি। তবে হলে দর্শকদের আশা জাগানো সাড়া পেয়েছেন বলে রাজধানীর কয়েকটি প্রেক্ষাগৃহের মালিকরা।

মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ গণমাধ্যমে বলেন, মুজিব সিনেমাটি আমার এখানে খারাপ যাচ্ছে না। ভালোই যাচ্ছে।

পার্টির লোক একসঙ্গে আসছে, বেশি টিকেট বিক্রি হচ্ছে।

স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ জানান, মুজিব সিনেমাটি দীর্ঘ প্রত্যাশিত সিনেমা, মানুষের অপেক্ষা ছিল। প্রচুর ভালো রেসপন্স পাচ্ছি। বেশ কিছু শো হাউসফুল যাচ্ছে। সিনেপ্লেক্সের সব গুলো শাখা মিলে প্রায় ২১টা শো চলছে, দর্শকের চাপে আরও কয়েকটি শো বাড়ানো হচ্ছে।

তবে প্রত্যাশার তুলনায় তেমন দর্শক পাচ্ছেন না বলে জানান লায়ন সিনেমা হলের কর্ণধার মির্জা আব্দুল খালেক। তিনি বলেন, আমার এখানে খুব ভালো যাচ্ছে না। যে পরিমাণ দর্শক হওয়ার কথা, আমাদের যে প্রত্যাশা ছিল সেটা পূরণ হচ্ছে না। কেন হচ্ছে না তার কারণটা খুঁজে পাচ্ছি না। তবে তরুণ দর্শক খুব কম, গতকাল সারাদিন আমি হলে ছিলাম, দেখেছি ষাটোর্ধ দর্শকই বেশি। তবে মাত্র দুইদিন তো, হয়তো দর্শক বাড়তে পারে।

তবে দর্শকের চোখে মুখে তৃপ্তির ছোঁয়া দেখা যাচ্ছে সিনেমা দেখে। পর্দায় যেন জীবন্ত বঙ্গবন্ধুকে দেখতে পারছেন। বঙ্গবন্ধু চরিত্রে আরিফিন শুভকে নিয়েও বেশ প্রশংসা করছেন। স্টার সিনেপ্লেক্সে আসা এক দর্শক বলেন, বঙ্গবন্ধুর জীবনটাকে আরও ভালোভাবে দেখার জন্য সিনেমাটি দেখতে এসেছি। আমি তৃপ্ত।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ এবং ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা। আরও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়