স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে যা উল্লেখ করলো ইসি

সংগৃহীত ছবি

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে যা উল্লেখ করলো ইসি

নিজস্ব প্রতিবেদক

আসন্ন জাতীয় নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের পরিবেশ শান্তিপূর্ণ ও অবাধ করতে আইন শৃঙ্খলার পাশাপাশি নিরাপত্তা নিশ্চিত করতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে ইসি উল্লেখ করেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি শুরু হয়েছে। নির্বাচন উপলক্ষে ভোটার তালিকা, ব্যালট বাক্স, ব্যালট পেপার ও বিভিন্ন প্রকারের অতি গুরুত্বপূর্ণ নির্বাচনী মালামাল নির্বাচন কমিশন সচিবালয়ের মাঠ পর্যায়ের ১০টি আঞ্চলিক নির্বাচন অফিস, প্রতিটি জেলা নির্বাচন অফিস, প্রত্যেক উপজেলায় উপজেলা নির্বাচন অফিস এবং মেট্রোপলিটন এলাকায় থানা নির্বাচন অফিসসমূহে সংরক্ষণ করা হবে।

চিঠিতে বলা হয়, জাতীয় নির্বাচনের পূর্বে এসকল অফিসের নিরাপত্তা হুমকির মধ্যে পড়তে পারে মর্মে আশঙ্কা করা হচ্ছে।

জনস্বার্থে ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অগ্রাধিকার দিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মাঠ পর্যায়ের উক্ত অফিসসমূহের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ জরুরি।

এমতাবস্থায়, নির্বাচন কমিশন সচিবালয়ের মাঠ পর্যায়ের প্রতিটি কার্যালয় বিশেষ করে আঞ্চলিক নির্বাচন অফিস, জেলা নির্বাচন অফিস, উপজেলা নির্বাচন অফিস ও থানা নির্বাচন অফিসসমূহের এখন হতে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

news24bd.tv/FA