মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ | আপডেট ০১ মিনিট আগে

কৃষি রক্ষায় রাজনৈতিক দলের ঐক্য 

সামছুজ্জামান শাহীন, খুলনা

কৃষি রক্ষায় রাজনৈতিক দলের ঐক্য 

রাজনৈতিক ভেদাভেদ ভুলে খুলনার কৃষি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করায় একমত হলেন সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। জলবায়ু পরিবর্তন ও দুর্যোগের ঝুঁকি মোকাবেলায় উৎপাদক কৃষকের অধিকার নিশ্চিত করতে সকলে একই সাথে জাতীয় পর্যায়ে দাবি তুলে ধরবেন বলে অঙ্গীকারবদ্ধ হন। 

বুধবার খুলনার স্থানীয় হোটেলে ‘কৃষি ও খাদ্য অধিকার : প্রত্যাশিত জন-ইশতেহার’ শীর্ষক সেমিনারে রাজনৈতিক নেতৃবৃন্দ এ অঙ্গীকার করেন। উপকূলীয় জীবনযাত্রা ও পরিবেশ কর্মজোট (ক্লিন) ও খাদ্য নিরাপত্তা নেটওয়ার্ক (খানি) এ সেমিনারের আয়োজন করে। 

এতে সকল রাজনৈতিক দলের ইশতেহারে উপকূলীয় বেড়িবাঁধের ব্যবস্থাপনা ইউনিয়ন পরিষদের হাতে হস্তান্তর, নারী কৃষকের স্বীকৃতি ও অধিকার নিশ্চিত, উপকূলীয় খালগুলো দখলমুক্ত করা, কৃষিখাতে তরুণদের অন্তর্ভূক্তির জন্য প্রণোদনা ও কৃষিখাতে ভর্তুকি বৃদ্ধির দাবি জানানো হয়।

সেমিনারে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শ্যামল সিংহ রায়, খুলনা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির ববি, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিপিবির মহানগর সভাপতি এইচএম শাহাদৎ, জাসদ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন, ওয়ার্কার্স পার্টির দেলোয়ার উদ্দীন দিলু, জাতীয় পার্টির মহানগর যুগ্ম আহ্বায়ক গাউসুল আজম উপস্থিত ছিলেন। 

 

NEWS24▐ কামরুল

মন্তব্য