ইসরায়েলি দুই মন্ত্রীকে হাসপাতাল থেকে বের করে দিলেন ক্ষুব্ধ নাগরিকরা

সংগৃহীত ছবি

ইসরায়েলি দুই মন্ত্রীকে হাসপাতাল থেকে বের করে দিলেন ক্ষুব্ধ নাগরিকরা

অনলাইন ডেস্ক

ইসরায়েলের মূলভূখণ্ডে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় হতাহতের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। এখন পর্যন্ত সেখানে নিহত হয়েছে কমপক্ষে ১৫ শত মানুষ। আহত কয়েক হাজার। আতঙ্ক এবং হতাশা ছড়িয়ে পড়েছে সাধারণ জনতার মাঝে।

তারা এমন উদ্ভূত পরিস্থিতির জন্যে প্রধানমন্ত্রী নেতানিয়াহু, মন্ত্রিসভা ও পররাষ্ট্রনীতির ব্যর্থতাকে দুষছেন। গত ১২ অক্টোবর দুই ইসরায়েলি মন্ত্রীকে  হাসপাতাল থেকে বের করে দেয় বিক্ষুব্ধ জনতা। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে ইসরায়েলি সেনাবাহিনীর সংঘাতকে নেতানিয়াহু সরকার যেভাবে মোকাবিলা করছে সেটার কঠোর সমালোচনা করেন তারা।

ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে, পরিবেশবিষয়ক মন্ত্রী ইডিট সিলমান আসাফ হারোফে হাসপাতাল হামাসের হামলায় আহতদের দেখতে গেলে সেখানে স্বজন ও হাসপাতাল কর্মকর্তাদের তোপের মুখে পড়েন।

নেতানিয়াহুর লিকুদ পার্টি ও মন্ত্রিসভার সদস্য সিলমানকে একজন দর্শণার্থী চিৎকার করে বলেন, `আপনারা দেশটাকে ধ্বংস করে ফেলছেন, বের হয়ে যান এখান থেকে। `

এক পর্যায়ে হাত তালি দিতে দিতে হাসপাতাল এক কর্মীও ওই নারীর প্রতিবাদের সঙ্গে যুক্ত হন। তিনি বলেন, `আপনাদের কি লজ্জা লাগে না যে আরেকটা যুদ্ধ করছেন? আরেকটি যুদ্ধে জড়িয়ে পড়েছেন।

এদিকে, তেল আবিবের শেবা মেডিকেল সেন্টারে অর্থবিষয়ক মন্ত্রী নির বারকাতও হামাসের হামলায় আহতদের স্বজনদের তোপের মুখে পড়েন। হাসপাতালে আগতদের একজন তাকে বলেন, আপনি কি দেখছেন না আমাদের সঙ্গে কী ঘটছে? কীভাবে দুর্যোগ নেমে এসেছে আমাদের ওপর।

নেতানিয়াহুর সরকার এবং গোয়েন্দা বাহিনী ইতোমধ্যে হামাসের অতর্কিত হামলা রুখতে ব্যর্থতার পর থেকে ব্যাপক সমালোচনার মুখোমুখি হয়েছে। মিসরীয় গোয়েন্দারা বারংবার সতর্ক করলেও এ হামলা ঠেকাতে পারেনি ইসরায়েলি সংস্থাগুলো।  
news24bd.tv/A