রুহুল কুদ্দুস তালুকদারসহ বিএনপির ১৫ নেতা আটক

সংগৃহীত ছবি

রুহুল কুদ্দুস তালুকদারসহ বিএনপির ১৫ নেতা আটক

অনলাইন ডেস্ক

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গতরাতে নিজ বাসা থেকে তুলে নিয়ে গেছে পুলিশ। তাকে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এছাড়া জাতীয়তাবাদী তাঁতি দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ, যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি গোলাম রাব্বানী সোহেলসহ সারা দেশের অন্তত ১৫ জনকে আটক করা হয়েছে।  

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আজকের সমাবেশ বানচাল করতেই আইনশৃঙ্খলা বাহিনী নেতাকর্মীদের আটক করেছে। যদিও রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আটকের বিষয়টি স্বীকার করেনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, রুহুল কুদ্দুস তালুকদারকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। ডিবি কার্যালয়ের সামনে রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রীসহ আরও কয়েকজন আছেন।

তিনি দাবি করেন, রুহুল কুদ্দুস তালুকদার তাঁর বিরুদ্ধে থাকা সব মামলায় জামিনে আছেন।

জাতীয়তাবাদী তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদসহ দুজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে কাফরুল থানা-পুলিশ। গতরাত সাড়ে ১০টার দিকে রাজধানীর শেওড়াপাড়া এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার অন্যজন হলেন আনিসুল হক ওরফে লুলু। তাঁর দলীয় পদ বা বিস্তারিত পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম গণমাধ্যমকে বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে করা একটি মামলার সন্দেহভাজন আসামি হিসেবে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ফেব্রুয়ারি মাসে ওই মামলা করা হয়। বুধবার তাঁদের আদালতে হাজির করা হবে।

news24bd.tv/আইএএম