এবার হেরেই গেল ব্রাজিল 

সংগৃহীত ছবি

এবার হেরেই গেল ব্রাজিল 

অনলাইন ডেস্ক

ল্যাটিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে আবারও হোঁচট খেল ব্রাজিল। আগের ম্যাচে ঘরের মাঠে পুঁচকে ভেনেজুয়েলার সঙ্গে ড্রয়ের পর আজ উরুগুয়ের কাছে হেরেই গেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। মন্তেভিডিওর সেন্তেনারিওতে ২-০ গোলে হেরেছে ব্রাজিল।

উরুগুয়ের ঘরের মাঠে শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখলেও আক্রমণ ছিল নিষ্ফলা।

পুরো ম্যাচে দলটি প্রতিপক্ষের গোলমুখে রাখতে পারেনি একটি শটও। সেদিকে ব্যতিক্রম উরুগুয়ে। গোলমুখে নেওয়া দুটি শটই গোলেই রূপান্তর করেন ডারউইন নুনিয়েজ এবং নিকোলাশ দে লা ক্রুজ।

দুই অর্ধে গোল দুটি করে উরুগুয়ে।

প্রথমার্ধের শেষদিকে ম্যাক্সিমিলানো আরাউহোর পাস থেকে দারুণ এক হেডে উরুগুয়েকে এগিয়ে নেন নুনিয়েজ। এরপর এই নুনিয়েজের জটলা থেকে দেওয়া পাসে পা ছুঁইয়ে ব্যবধান দ্বিগুণ করেন ক্রুজ।  

ব্রাজিলের আক্রমণভাগ বারবার আক্রমণে ওঠার চেষ্টা করলেও উরুগুয়ের রক্ষণের সঙ্গে পেরে ওঠেননি তারা। উল্টো প্রথমার্ধ শেষের আগে মারাত্মক চোট নিয়ে মাঠ ছাড়তে হয় সেলেসাও তারকা নেইমারকে। চোটের অবস্থা যে বেশ গুরুতর, নেইমারের চোখের পানিই বলে দিচ্ছিল তা।

এ হারে বিশ্বকাপ বাছাইপর্বে বড় ধাক্কাই খেল ব্রাজিল। ফার্নান্দো দিনিজের দল নেমে গেছে পয়েন্ট টেবিলের তিনে, দুর্দান্ত জয়ে উরুগুয়ে উঠে এসেছে দুইয়ে। ৪ ম্যাচ শেষে দুই দলেরই পয়েন্ট সমান ৭। গোল ব্যবধানে এগিয়ে মার্সেলো বিয়েলসার শিষ্যরা।

news24bd.tv/SHS