দেশটাকে বিশ্ব বেনিয়াদের হাতে তুলে দিতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী

সংগৃহীত ছবি

দেশটাকে বিশ্ব বেনিয়াদের হাতে তুলে দিতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

খুনের মাধ্যমে বিএনপির উত্থান উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, হত্যার সেই রাজনীতির তারা ধরে রেখেছে বিএনপি। তারা দেশটাকে বিশ্ব বেনিয়াদের হাতে তুলে দিতে চায়।  

বুধবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিনে বনানী কবরস্থানে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।   

ড. হাছান বলেন, কারবালা প্রান্তরের নির্মমতাকেও হার মানিয়েছে ১৫ আগস্টের হত্যাকাণ্ড।

এই খুনের অন্যতম প্রধান কুশীলব জিয়া।

অনুষ্ঠানে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমানের বিএনপির হত্যার রাজনীতি এখনো শেষ হয়নি। সেই হত্যার রাজনীতি বাংলার মাটি থেকে নির্মূল করতে শেখ হাসিনার নেতৃত্বে লড়াই অব্যাহত আছে। শেখ রাসেলের মতো শিশুদের জন্য দেশকে সম্পূর্ণ নিরাপদ করে না তোলা পর্যন্ত আমাদের লড়াই চলবে।

 

সকাল ৭টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বনানী কবরস্থানে শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা জানান। এরপর উন্মুক্ত করা হয় সর্বসাধারণের জন্য। তাকে শ্রদ্ধা জানাতে বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে ফুল নিয়ে আসে মানুষ।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাছান মাহমুদসহ সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান সকাল সাড়ে ৮টায়।  

রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস ২০২৩’ পালিত হচ্ছে এবার। দিবসের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।

news24bd.tv/আইএএম