প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয়ে মনোনয়ন বাণিজ্য, কোটি কোটি টাকা আত্মসাৎ

র‌্যাবের হাতে গ্রেপ্তার আবু হানিফ তুষার

প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয়ে মনোনয়ন বাণিজ্য, কোটি কোটি টাকা আত্মসাৎ

নিজস্ব প্রতিবেদক

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দলের মনোনয়নপ্রত্যাশীদের টার্গেট করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন আবু হানিফ তুষার নামে এক ব্যক্তি। মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর ভাটারা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর কাওরান বাজার র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।  

র‌্যাব জানায়, প্রতারক হানিফ একেক জনের কাছে মনোনয়ন দেওয়ার কথা বলে দুইশ' কোটি টাকা পর্যন্ত নিয়েছে।

এমন ১১ জনের মনোনয়নের দায়িত্ব নিয়ে নভেম্বরের মধ্যেই তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। নিজেকে প্রধানমন্ত্রীর নিকট আত্মীয় পরিচয় দিয়ে এরই মধ্যে প্রতারণা করে বাগিয়েছেন কোটি কোটি টাকা। তার গ্রেপ্তারের পর বিষয়টি প্রকাশ্যে আসে।  

প্রতারক আবু হানিফের ফেসবুক পেজে দেখা যায়, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে তার ছবি রয়েছে।

বেশ কয়েকজন মন্ত্রীর সঙ্গে ছাড়াও সমাজের বিভিন্ন গুরুত্বপূর্ণ মানুষের সঙ্গে তার ঘনিষ্ট ছবি আছে।  

র‌্যাব জানায়, প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি এডিট করে আত্মীয় পরিচয়ে এবং রাজনৈতিক ব্যক্তি হিসেবে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করেছে তুষার। ২০০৮ সালে মোটরপার্টসের ব্যবসার পর ২০১৪ সালে একজন সুপরিচিত রাজনীতিবিদের ব্যক্তিগত সহকারী হিসেবে পরিচয় দিয়ে তার প্রতারণার শুরু।

তুষারকে বিদেশি অস্ত্রসহ গ্রেপ্তারের পর কাওরানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী নির্বাচনে দুর্বল মনোনয়নপ্রত্যাশীদের টার্গেট করেছিল তুষার।

শুধু রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গেই প্রতারণা করে থেমে থাকেনি তুষার। সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের পদায়ন নিয়ে প্রতারণা করেও টাকা আত্মসাৎ করেছে বলে দাবি করেছে র‌্যাব।

প্রতারক তুষারের পরিবহন সেক্টরে রয়েছে সাতটি বাস, জমি রয়েছে ২০ বিঘা। প্রতারণার মাধ্যমে বাগিয়েছেন প্রায় ৫ কোটি টাকা।

news24bd.tv/আইএএম