দেড় লাখের বেশি বেতনে কোথায় চাকরি করেন সানা, জানালেন বাবা সৌরভ

সংগৃহীত ছবি

দেড় লাখের বেশি বেতনে কোথায় চাকরি করেন সানা, জানালেন বাবা সৌরভ

অনলাইন ডেস্ক

ভারতীয় সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। তার একমাত্র মেয়ে সানা ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে অর্থনীতিতে স্নাতক পাস করেছেন। মাস্টার্সও করবেন। তবে আপাতত কাজ করছেন আন্তর্জাতিক সংস্থায়।

কোথায় চাকরি করেন মেয়ে? জানালেন বাবা সৌরভ নিজেই।

মেয়েরা তাদের বাবার কাছে একটু বেশিই প্রিয় হয়। ঠিক যেমন সৌরভের কাছে তার ছোট্ট রাজকন্যা সানা। এখন অবশ্য তিনি আর ছোট্টটি নেই।

বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যলয় UCL অর্থাৎ ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে অর্থনীতিত স্নাতক হয়েছেন মাসখানেক আগেই। পড়াশোনার পাশাপাশি বিদেশে চাকরিও করছেন সানা। যার আভাস মিলেছিল তার লিঙ্কডিন প্রোফাইলের থেকে। এবার মেয়ের চাকরি নিয়ে কথা বললেন বাংলার মহারাজও।

ভারতীয় এক গণমাধ্যমে সানার গর্বিত বাবা জানিয়েছেন, ‘ও একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সংস্থায় কাজ করছে এখন। সানাকে চাকরি করতে দেখে আমার একটু অবাকই লাগে। যদিও এরপর ও মাস্টার্স করবে। ’

২০২০ সাল থেকেই লন্ডনে রয়েছেন সানা। করোনা আর লকডাউনের সময়ে মেয়ের সঙ্গে দীর্ঘসময় সেখানে ছিলেন ডোনা নিজেও। সানা টুয়েলভ পাস করেন কলকাতার স্বনামধন্য লোরেটো হাউস স্কুল থেকে। আইএসসি-তে তার প্রাপ্ত নম্বর ছিল ৯৮ শতাংশ। তাই বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে চান্স পেতেও কোনও সমস্যা হয়নি। শুধু তাই নয়, সানা কোর্স করেছে অক্সফোর্ড থেকেও। লরেটো-তে পড়াকালীনই তিনি অক্সফোর্ড সামার স্কুলের জন্য নির্বাচিত হন। সেই সময় থেকেছিলেন কয়েকদিন অক্সফোর্ড ইউনিভার্সিটি ক্যাম্পাসেও।

এখানে কোর্স শেষ করে ২০০৮ সালের আর্থিক সংকটের উপর একটি বিশ্লেষণাত্মক পেপার লেখেন। এছাড়াও স্নাতক ডিগ্রি হাতে পাওয়ার আগেই বিশ্বের অন্যতম সেরা মাল্টিন্যাশন্যাল কোম্পানি পিডব্লুসি (PWC) লন্ডন থেকে ইন্টার্নশিপ করেন। আপাতত কাজ করছেন কনসাল্টিং ফার্ম ডেলোয়েটে। বর্তমানে এই সংস্থা ইন্টার্নদের ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ ৯৪ হাজার টাকা বেতন দিয়ে থাকে।

সৌরভ আরও জানান, নভেম্বর মাসেই সানার জন্মদিন। তবে এবার আর বাড়িতে আসতে পারবেন না তিনি। লন্ডনেই মেয়েকে উপহার পাঠিয়ে দিয়েছেন সৌরভ। দিনকয়েক আগে ডটার্স ডের দিন কলকাতায় বসেই লন্ডনে থাকা মেয়েকে শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় মেয়ের সঙ্গে ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘দুনিয়ার সব থেকে সুন্দর জিনিস.. হ্যাপি ডটার্স ডে। তুমি ভাবতেও পারবে না তোমায় কতটা ভালবাসি। ’

news24bd.tv/TR   

এই রকম আরও টপিক