রাজশাহী শেখ রাসেল শিশুপার্ক সর্বসাধারণের উন্মুক্ত

রাজশাহী শেখ রাসেল শিশুপার্ক সর্বসাধারণের উন্মুক্ত

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী মহানগরের ১৯ নং ওয়ার্ডের ছোটবনগ্রামে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রায় ৬ দশমিক ৫ বিঘা জায়গার উপর নবনির্মিত শেখ রাসেল শিশুপার্ক  সর্বসাধারণের উন্মুক্ত করা হয়েছে। শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে বুধবার বিকেলে বেলুন-ফেস্টুন উড়িয়ে ও কেক কেটে আনুষ্ঠানিকভাবে  শিশুপার্ক উন্মোচন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এদিন সহস্রাধিক শিশু ও তাদের অভিভাবকদের পদচারণায় মুখর হয়ে উঠে শেখ রাসেল শিশুপার্ক। পার্কটি খুলে দেয়ায় অভিভাবক ও এলাকাবাসী আনন্দ প্রকাশ করে বলেন, এর ফলে শিশুরা নির্বিঘ্নে খেলাধুলা করতে পারবে।

অনুষ্ঠানে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষ্যে আজকে শেখ রাসেল শিশুপার্ক শিশুসহ সর্বসাধারণের উন্মুক্ত করা হলো। আগামীতে গ্রিনজোনসহ এই রকম পার্ক শহরের বিভিন্ন এলাকায় করে দিতে চাই। যাতে পড়ালেখার পাশাপাশি শিশু-কিশোররা পার্কে আসে, ছুটাছুটি করতে পারে, তাদের মানসিক বিকাশ হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের ১১ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত শেখ রাসেল শিশুপার্কে রয়েছে শেখ রাসেল এর প্রতিকৃতিসহ দৃষ্টিনন্দন ফটক, দৃষ্টিনন্দন বাউন্ডারী ওয়াল, দর্শনীয় কৃত্রিম লেক, পার্কের অভ্যন্তরে বাউন্ডারি ওয়ালের চারদিকে ওয়াকওয়ে, এমপি থিয়েটার, কফিশপ, প্রশাসনিক ভবন, শিশুদের জন্য স্লিপার, দোলনাসহ বিভিন্ন রাইড, রাতের দৃষ্টিনন্দন লাইটিং সিস্টেম, পাবলিক টয়লেটসহ বিভিন্ন সুযোগ-সুবিধা।

news24bd.tv/TR