পদ্মায় অভিযানকালে পুলিশের ট্রলারের আঘাতে গুরুতর আহত শিশু

সংগৃহীত ছবি

পদ্মায় অভিযানকালে পুলিশের ট্রলারের আঘাতে গুরুতর আহত শিশু

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর জেলার শিবচরের পদ্মানদীতে অভিযানের সময় পুলিশের ধাওয়ায় পালাতে গিয়ে ইয়াসিন নামের দশ বছর বয়সী এক শিশু মারাত্মকভাবে আহত হয়েছে।

মাছ ধরার ট্রলারের মেশিনের ওপর পড়ে গিয়ে চোখ-মুখ ও মাথা থেঁতলে গেছে তার। গুরুতর অবস্থায় শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি শিবচরের মাদবরেরচর এলাকার খাড়াকান্দি গ্রামের মেহের খানের ছেলে।

জানা গেছে, বুধবার (১৮ অক্টোবর) বেলা ১১টার দিকে শিবচরের পদ্মায় ইলিশ ধরা বন্ধে অভিযান পরিচালনা করে প্রশাসন। এসময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক যুগ্মসচিব এবং শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি), উপজেলা মৎস্য কর্মকর্তা ও নৌ-পুলিশের সদস্যসহ এক টিম অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় পদ্মায় মাছ ধরা অবস্থায় থাকা জেলেদের আটক করার চেষ্টা করে পুলিশ। পুলিশ দেখে জেলেরা পালানোর চেষ্টা করে।

ওই সময় বাবার সাথে মাছ ধরার ট্রলারে ছিল ইয়াসিন। প্রশাসনের অভিযান শুরু হলে পদ্মায় থাকা জেলেরা দিগ্বিদিক ছুটতে থাকে।

এসময় শিশুটির বাবার ট্রলারের দিকেও প্রশাসন ধাওয়া করলে শিশুটি ট্রলারের মেশিনের ওপর পরে গুরুত্বর আহত হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

শিশু ইয়াছিনের মামা মো. জয়নাল বলেন, 'ইয়াসিন মাছ ধরার ট্রলারে ছিল। এসময় পুলিশ আসে। পু্লিশ ওরে বাড়ি দিতে গেলে ও বাড়ির আঘাত থেকে বাঁচতে সরে যাওয়ার চেষ্টা করলে ট্রলারের মেশিনের ওপর পড়ে যায়। এসময় ওর মুখসহ মাথা ও চোখ জখম হয়।

এদিকে এ বিষয়ে জানতে শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুল আলম ও উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিমকে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তারা ফোন রিসিভ করেননি।

শিবচরের চর জানাজাত নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সফিকুর রহমান খান বলেন, 'বেলা ১১টার দিকে যুগ্ম সচিব, শিবচরের এসিল্যান্ড, মৎস্য কর্মকর্তা ও আমাদের নৌপুলিশের টিম অভিযান চালায়। আমরা যতটুকু জেনেছি, অভিযানের সময় শিশুটি পড়ে গিয়ে ট্রালারের পাখায় আঘাত পায়। তখনই শিশুটিকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে যুগ্ম সচিব মহোদয় তার মন্ত্রণালয়ে ফোন করে শিশুটির খোঁজ খবর নিতে বলেছেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক