ময়মনসিংহে চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই, গ্রেপ্তার ৪

সংগৃহীত ছবি

ময়মনসিংহে চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই, গ্রেপ্তার ৪

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহে চালককে ছরিকাঘাতে হত্যার করে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনায় জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।  

গ্রেপ্তার কৃতরা হলেন- ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ভাটিরচর পাড়া গ্রামের মনজুরুল হক (৩৩), নান্দাইল উপজেলার কচুরি নয়াপাড়া গ্রামের মো. সুলতান (৩৮), গাজীপুর জেলার নয়নপুর গ্রামের মো. আশিক (২২) ও ঈশ্বরগঞ্জ উপজেলার বাবুখালি গ্রামের আলী হোসেন (১৯)।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে, একই দিন ভোরে গাজীরপুরের রাজেন্দ্রপুর ও ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অভিযান চালিয়ে চার আসামিকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গত ১৬ অক্টোবর দুপুরে গাজীপুর জেলার গজারিয়া গ্রামের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে গজারি বনের ভিতর থেকে অটোচালক কাওসারের (১৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন তার মরদেহ শনাক্ত হয়। নিহত কাওসার ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ি খন্দকার পাড়া এলাকার মতিউরের ছেলে। প্রতিদিনের মতো গত ১৪ অক্টোবর দুপুরে বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হন কাওসার।

রাতে বাসায় না ফেরায় ও মোবাইল বন্ধ পাওয়ায় খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা।  

এরপর অজ্ঞাত কিশোরের মরদেহ গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে এমন সংবাদের ভিত্তিতে পরিবারের লোকজন সেখানে গিয়ে কাওসারের মরদেহ শনাক্ত করে।  

র‌্যাব-১৪ আরও জানায়, ক্লুলেস এই হত্যাকাণ্ড নিয়ে তদন্তে নামে র‌্যাব-১৪ সদস্যরা। র‌্যাবের উপ-পরিচালক আনোয়ার হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি দল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে ওই চারজনকে বিভিন্নস্থান থেকে গ্রেপ্তার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ছিনতাইকৃত অটোরিকশার তিনটি টায়ার, পাঁচটি ব্যাটারি, সম্মুখগ্লাস, একজোড়া সকেট জাম্পার, একটি কন্ট্রোলার, একটি হ্যান্ডেল বার, একটি মিটার, একটি মর্টার, একটি ডিফেন্সিয়াল এবং নিহতের ব্যবহৃত একটি বাটন মোবাইল জব্দ করে।  

গ্রেপ্তার কৃতদের জিঞ্জাসাবাদের বরাত দিয়ে র‌্যাব-১৪’র উপ-পরিচালক আনোয়ার হোসেন জানান, অটোচালক কাওসারকে কৌশলে ভালুকা থেকে গাজীপুরে গহীন এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে আসামি মো. আলী হোসেন অটোচালককে কোমল পানীয়র মধ্যে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়ালে চালক অজ্ঞান হয়ে যায়। পরে তাকে জঙ্গলের ভেতরে নিয়ে গিয়ে হাত-পা বেঁধে ছুরিকাঘাতে হত্যা করে অটো নিয়ে পালিয়ে যায় তারা। এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।