টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, খেলছেন না সাকিব

সংগৃহীত ছবি

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, খেলছেন না সাকিব

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের বিপক্ষে খেলছেন না বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার বদলে দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত দিয়েছে বাংলাদেশ। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে ভারত এবং ৬ষ্ঠ স্থানে রয়েছে টাইগাররা।

সেমিফাইনালে বাংলাদেশ খেলতে পারবে কি না, সেটা অনেকটাই নির্ভর করলে ভারতের বিপক্ষে এই ম্যাচের মধ্য দিয়ে। আজ রোহিত শর্মাদের কাছে হেরে গেলে বাংলাদেশের সেমিফাইনাল খেলা অনেক কঠিন হয়ে যাবে। সে ক্ষেত্রে পরের ৫ ম্যাচের সবগুলোই জিততে হবে টাইগারদের।

এমন সমীকারণ নিয়ে আজ ভারতের বিপক্ষে টস করতে নেমে জিতলেন ভারতপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি।

বিশ্বকাপে বরাবরই বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী ভারত। ২০০৭ সালে পোর্ট অব স্পেনে ভারতকে হারিয়েছিলো টাইগাররা। ভারতের বিপক্ষে বিশ্বকাপে ওই একবারই জয় পেয়েছে বাংলাদেশ। এরপর ২০১১, ২০১৫ এবং ২০১৯ - তিনবারের মুখোমুখিতে তিনবারই হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশের একাদশ:  নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরা, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

news24bd.tv/কেআই