‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবির প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ

সংগৃহীত ছবি

‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবির প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর 'মুজিব: একটি জাতির রূপকার' সিনেমার প্রদর্শনী বন্ধে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠিয়েছেন বিএনপির এক নেতা। আজ বৃহস্পতিবার দেওয়া নোটিশে চলচ্চিত্রটিতে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার চরিত্র বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল সাত দিনের মধ্যে চলচ্চিত্র থেকে জিয়াউর রহমান সম্পর্কিত বিষয়বস্তু অপসারণ এবং এই সময়ের মধ্যে এর প্রদর্শনী বন্ধের অনুরোধ জানিয়ে কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠিয়েছেন।

কায়সার কামাল গণমাধ্যমে বলেন, তিনি আইনি নোটিশ সম্বলিত সাতটি চিঠি বাংলাদেশের কর্তৃপক্ষকে পাঠিয়েছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ভারতের কর্তৃপক্ষের কাছে তিনটি চিঠি পাঠিয়েছেন।

শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : একটি জাতির রূপকার’ ১৩ অক্টোবর বাংলাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। আর প্রতিবেশী দেশ ভারতে মুক্তি পাবে ২৭ অক্টোবর। ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব-একটি জাতির রূপকার’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা।

এছাড়া রিয়াজ আহমেদ, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয়শিল্পী সিনেমাটিতে কাজ করেছেন।

news24bd.tv/TR