ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বের নীরবতার সমালোচনায় প্রধানমন্ত্রী 

সংগৃহীত ছবি

ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বের নীরবতার সমালোচনায় প্রধানমন্ত্রী 

অনলাইন ডেস্ক

ফিলিস্তিন ইস্যুতে মুসলিমদের নীরবতার সমালোচান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সবাই এক হয়ে ফিলিস্তিনের অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। অনেকে চুপ করে আছে, প্রতিবাদের সৎ সাহস নেই।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) তেজগাঁওয়ের সড়ক ভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় ১৫০টি সেতু, ১৪টি ওভারপাস, স্বয়ংক্রিয় মোটরযান ফিটনেস পরীক্ষাকেন্দ্র, ডিটিসিএ ভবন, বিআরটিসি’র ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র, ময়মনসিংহ জেলার কেওয়াটখালী ও রহমতপুর সেতুর নির্মাণ কাজ এবং সড়ক দুর্ঘটনায় নিহত-আহত ব্যক্তি পরিবারের মধ্যে ক্ষতিপূরণ প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমি বলেছি, এই যুদ্ধ বন্ধ করতে হবে। যে টাকায় অস্ত্র বানানো আর ধ্বংসাত্মক কাজে লাগায়, সেটি শিশুদের গড়ে তোলার কাজে লাগানো যেতে পারে। বিশ্বের উন্নয়ন হবে।

প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনের অধিকার প্রতিষ্ঠায় সবাই এক হয়ে কাজ করতে হবে।

ফিলিস্তিনিদের ভূমির অধিকার ফিরিয়ে দেওয়ার তাগিদ দেন তিনি।  

প্রধানমন্ত্রী বলেন, আমরা যুদ্ধের বিরুদ্ধে, আমরা শান্তি চাই। ইসরায়েল যেভাবে হামলা করে, বিশেষ করে হাসপাতালে হামলা করে নারী ও শিশুদের আক্রান্ত করছে, আমি প্রতিবাদ জানিয়েছি। ফিলিস্তিনি জনগণনকে যেভাবে হত্যা করছে তা সমর্থন করা যায় না। ফিলিস্তিনিদের নিজস্ব জায়গা তাদের ছেড়ে দিতে হবে। এটা তাদের অধিকার। ইসরায়েলের হামলায় নিহত ও আহতদের জন্য আমরা দোয়ার আয়োজন করছি। শুক্রবার সব ধর্মের মানুষের জন্য সব জায়গায় দোয়া হবে। আহতদের জন্য চিকিৎসা সামগ্রী, প্রয়োজনীয় খাদ্য ও পণ্য সামগ্রী পাঠাবো।

news24bd.tv/আইএএম