৪৪ রানে ৪ উইকেট নেই বাংলাদেশের

সংগৃহীত ছবি

৪৪ রানে ৪ উইকেট নেই বাংলাদেশের

অনলাইন ডেস্ক

পুনেতে ভারতের বিপক্ষে দুর্দান্ত শুরুর পর মাত্র ৪৪ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ। আজ টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে টাইগাররা পায় উড়ন্ত সূচনা। তানজিদ হাসান তামিম এবং লিটন দাস উদ্বোধনী জুটিতে এনে দেন ৯৩ রান। এরপর স্কোরবোর্ডে আর ৪৪ রান যোগ হতে ওপরের সারির আরও তিন ব্যাটারকে হারিয়েছে টাইগাররা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ২৮ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৩৮ রান। উইকেটে আছেন মুশফিকুর রহিম এবং তাওহীদ হৃদয়।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ইনিংসের শুরুতে ভারতীয় বোলারদের সমীহ করে খেললেও সময় নিতেই রান তোলার গতি বাড়ান তানজিদ-লিটন। দুজনেই তুলে নেন ফিফটি।

তবে ৯৩ রানে এ জুটি ভাঙতেই অল্প সময়ের ব্যবধানে আরও ২ উইকেট হারালো বাংলাদেশ। তানজিদের পর ফিরে গেছেন নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ এবং লিটন দাস।

উইকেটের পেছনে লোকেশ রাহুলের দুর্দান্ত এক ক্যাচের শিকার হয়ে সাজঘরে ফেরেন ৩ রান করা মেহেদী হাসান মিরাজ। মোহাম্মদ সিরাজের লেগ সাইডের বাইরে চলে যাওয়া বলে ব্যাট চালাতে গিয়ে রাহুলের গ্লাভসবন্দী হন চারে নামা মিরাজ। এরপর দারুণ ব্যাটিং করতে থাকা লিটন রবীন্দ্র জাদেজার ঝুলিয়ে দেওয়া বল সীমানা ছাড়া করতে গিয়ে ক্যাচ দেন লং-অফে। ৬৬ রান আসে তার ব্যাট থেকে।

এর আগে, ৮ রান করে সাজঘরে ফেরেন টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক শান্ত। তানজিদের মতো তিনিও এলবিডব্লুউ হন। তার উইকেটটি তুলে নেন রবীন্দ্র জাদেজা। শান্তর আগে তানজিদ এলবিডব্লুউ হন ৪৩ বলে ৫১ রানের ইনিংস খেলার পর। ভারতকে এই গুরুত্বপূর্ণ উইকেটটি এনে দেন কুলদীপ যাদব। এতে করে ভাঙে বাংলাদেশের ৯৩ রানের উদ্বোধনী জুটি।

news24bd.tv/SHS