‘আওয়ামী লীগের অনেকে দেশ ছেড়ে পালাচ্ছে’

সংগৃহীত ছবি

‘আওয়ামী লীগের অনেকে দেশ ছেড়ে পালাচ্ছে’

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের অনেকে দেশ ছেড়ে পালাচ্ছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জবরদস্তি করে আবারও নির্বাচন করবে এটি আর সম্ভব নয়। আওয়ামী লীগের নেতাকর্মীরা বুঝতে পেরে ভিসা রেডি করে রেখেছে। ওবায়দুল কাদেরেরও ভিসা রেডি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, পুলিশি নির্বাচন এ দেশে আর হবে না। হতে দেবে না দেশের জনগণ। এরই মধ্যে আমরা শুনতে পাচ্ছি তাদের (আওয়ামী লীগের) অনেক নেতাকর্মী দেশ ছেড়ে চলে যাচ্ছেন। ওবায়দুল কাদের সাহেবসহ আরও অনেকে পাসপোর্টে ভিসা করে রেখেছেন।

শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে জনগণ ভোট দেবে না উল্লেখ করে তিনি বলেন, ভোট দেবে পুলিশ। পুলিশ সুষ্ঠুভাবে ভোট দিবে শেখ হাসিনাকে জেতানোর জন্য আওয়ামী লীগকে জেতানোর জন্য ভোটাররা ভোট দেবে না। পুলিশের ভোটে নির্বাচিত হবেন শেখ হাসিনা। ২০১৪ এবং ২০১৮ সালে পুলিশের ভোটে নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা।

সামনে আবারও ওই ধরনের নির্বাচন করার পাঁয়তারা করছে। আর সেই স্বপ্নে বিভোর হয়ে আছেন ওবায়দুল কাদের সাহেবরা।

তিনি বলেন, আমরা জনগণের শক্তিতে বিশ্বাস করি। আমরা তলে তলে কোনো কাজে বিশ্বাস করি না। কিন্তু সরকার তলে তলে কাজে বিশ্বাস করে তাদের দলের সাধারণ সম্পাদক বলেছেন।

ওনারাই বিভিন্ন দেশের নাম উল্লেখ করে বলেন, তারা ঠিক হয়ে গেছে। আমরা জনগণের শক্তিতেই এই সরকারকে বাধ্য করব পদত্যাগ করতে এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার দেওয়ার জন্য।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, নির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমান খোকন প্রমুখ।

news24bd.tv/আইএএম