‘হতাশায় নিমজ্জিত বিএনপি আবোলতাবোল কথা বলছে’

সংগৃহীত ছবি

‘হতাশায় নিমজ্জিত বিএনপি আবোলতাবোল কথা বলছে’

অনলাইন ডেস্ক

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি এখন হতাশায় নিমজ্জিত হয়ে আবোলতাবোল কথা বলছে। বিএনপির অনেক নেতা বহুবার বলেছে এই ডিসেম্বরে ক্ষমতায় আসবে। কেউ বলছে পহেলা জানুয়ারি থেকে রাষ্ট্র চালাবে তারেক রহমান, কেউ বলছে খালেদা জিয়া দুই সপ্তাহ পর বেরিয়ে আসবে। এটা হচ্ছে হতাশায় এলোমেলো কথা বলার পরিচয়।

আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। ২০১৩  ও ২০১৪ সালে অগ্নিসন্ত্রাস-পেট্রোল সন্ত্রাস করে বিএনপির ইমেজ এত সংকটে পড়েছে যে, সেখান থেকে তারা বেরিয়ে আসতে পারছে না।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে সাভারে বিসিএস লাইভস্টক একাডেমি মিলনায়তনে একাডেমির প্রধান ফটক ও ডরমিটরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বাংলাদেশ ডেইরি উন্নয়ন বোর্ডের নামফলক স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, তাদের হুমকিতে আওয়ামী লীগ বিচলিত নয়।

২৮ তারিখ কেনো নির্বাচনের আগের দিন পর্যন্ত সাংবিধানিকভাবে শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় থাকবে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হবে, যারা ভোট পাবেন তারা সরকার পরিচালনা করবেন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে রেজাউল করিম বলেন, শেখ হাসিনা সরকার আইনের বাইরে কিছুই করবে না। দেশের সর্বোচ্চ আইন সংবিধান। সংবিধানে বলা হয়েছে একটি নির্বাচিত সরকার আরেকটি নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করবে। এর মাঝামাঝি কোনো সুযোগ নেই। আইনে যেটা নেই সেটা নিশ্চয়ই গ্রহণ করা যাবে না। অনেক দল নির্বাচনের জন্য অপেক্ষা করছে, বিএনপিরও অনেক নেতা নির্বাচনে আসবে। সময় হলেই সেটা দেখা যাবে। ’৭১ সালে আমাদের দেশ যাতে জন্ম নিতে না পারে, সে সময় যারা বিরোধিতা করেছে, তারা সারাজীবনই বিরোধিতা করবে। এ চাপের কাছে শেখ হাসিনা সরকার, আওয়ামী লীগ মাথা নত করবে না।

news24bd.tv/আইএএম