মুসলিম দেশগুলোর নীরবতার কঠোর সমালোচনা করল ইরান

মুসলিম দেশগুলোর নীরবতার কঠোর সমালোচনা করল ইরান

অনলাইন ডেস্ক

ইসরাইলের আগ্রাসনের মুখে মুসলিম দেশগুলোর নীরবতার কঠোর সমালোচনা করেছেন ইরানের সেনাপ্রধান মোহাম্মদ বাকেরি।

ইসরাইলের কাছে আমেরিকা যাতে অস্ত্র সরবরাহ করতে না পারে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ মধ্যপ্রাচ্যের দেশগুলোকেই নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

কাতারের প্রতিরক্ষা প্রতিমন্ত্রী খালিদ বিন মোহাম্মদ আল-আতাইয়ার সঙ্গে আজ (বৃহস্পতিবার) এক টেলিফোন সংলাপে একথা বলেছেন ইরানের সামরিক প্রধান।

সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, গাজার প্রতিরোধকামী সংগঠন হামাস ও ইসলামি জিহাদ আন্দোলন ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনের ইতিহাসে নজিরবিহীন অভিযান চালানোর পর ইসরাইলের সমর্থনে মার্কিন সরকার আঞ্চলিক ঘাঁটিগুলো থেকে ইসরাইলে অস্ত্র সরবরাহ করার ঘোষণা দিয়েছে।

ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের কথা বলতে গিয়ে জেনারেল বাকেরি বলেন, ইসরাইলের বর্বর আগ্রাসনের মুখে ফিলিস্তিনিদের আত্মরক্ষার অধিকার রয়েছে। সম্প্রতি ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনের প্রতিরোধকামী যোদ্ধারা যে অভিযান চালিয়েছে তা ইহুদিবাদীদের অব্যাহত নির্যাতন-নিপীড়ন ও হত্যাযজ্ঞের স্বাভাবিক জবাব। এছাড়া, পবিত্র আল-আকসা মসজিদের অবমাননারও জবাব এটি। ইসরাইলের এই বর্বর আগ্রাসনের মুখেও মুসলিম দেশগুলোর নীরবতার কঠোর সমালোচনা করেন ইরানের সেনাপ্রধান।

ফোনালাপের সময় কাতারের প্রতিরক্ষা প্রতিমন্ত্রী ও ইরানের সেনাপ্রধান ফিলিস্তিনের গাজায় জরুরি ত্রাণ পাঠানোর বিষয়ে দুই দেশের মধ্যকার সহযোগিতা আরো জোরদার করার ওপর জোর দেন।

এই রকম আরও টপিক