মাহমুদউল্লাহকে কেন ৭-৮ নম্বরে খেলানো হয়, প্রশ্ন ওয়াসিম আকরামের

সংগৃহীত ছবি

মাহমুদউল্লাহকে কেন ৭-৮ নম্বরে খেলানো হয়, প্রশ্ন ওয়াসিম আকরামের

অনলাইন ডেস্ক

এবারের বিশ্বকাপে বেশ আলো ছড়াচ্ছে অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট। ভারতের বিপক্ষেও ব্যতিক্রম ছিল না। মিডল অর্ডার নিয়মিত ব্যর্থ হওয়ার পরও তাকে কেন ফিনিশার হিসেবে রেখে দেওয়া হয়েছে, এটা বুঝতে পারছেন না ‌‘সুলতান অব সুইং’ খ্যাত সাবেক পাকিস্তানি তারকা ক্রিকেটার ওয়াসিম আকরাম।

গত বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পাকিস্তানের ‌‘এ স্পোর্টস’-এ ম্যাচ পরবর্তী অনুষ্ঠানে আকরাম বলেন, ‘সাকিব ১০ ওভার বোলিং করে থাকে এবং টপ অর্ডারে একজন বিশেষজ্ঞ ব্যাটারের চাহিদা পূরণ করে থাকে।

বাংলাদেশের কেউ একটি জিনিস আমাকে একটু বোঝান, যখন মিডল অর্ডার নিয়ে ধুকছেন, তখন সবচেয়ে অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহকে সাত-আট নম্বরে খেলানো হয়? তার টেকনিক ভালো, অভিজ্ঞতা আছে, তাকে ফিনিশার হিসেবে কীভাবে রেখে দিলেন, যেখানে মিডল অর্ডার ব্যর্থ হচ্ছে। ’

এ ছাড়া ওপেনার তানজিদের প্রশংসা করে ওয়াসিম আকরাম বলেন, ‘পাঁচ–ছয় ম্যাচে ব্যর্থ হওয়ার পর ভারতের বিপক্ষে ম্যাচটিতে সে নিজেকে মেলে ধরতে পেরেছে। দিনটা তার ছিল। সে ওয়ানডে ক্রিকেটে প্রথম অর্ধশতক পেয়েছে।

এই ম্যাচের পর সবাই বুঝতে পেরেছে তার প্রতিভা আছে। সে নিজের যোগ্যতাবলেই দলে সুযোগ করে নিয়েছে। তার আরও অভিজ্ঞতা প্রয়োজন। অবশ্যই সেটির জন্য তাকে বেশি ম্যাচ খেলতে হবে। ’

news24bd.tv/আইএএম