'বিএনপি ২৮ অক্টোবর সহিংসতা করলে কঠোর হস্তে দমন'

সংগৃহীত ছবি

'বিএনপি ২৮ অক্টোবর সহিংসতা করলে কঠোর হস্তে দমন'

অনলাইন ডেস্ক

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান জানিয়েছেন, বিএনপির ডাকা কর্মসূচির আড়ালে যদি ২৮ অক্টোবর কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে, ঢাকার সোয়া ২ কোটি মানুষের জানমালের নিরাপত্তা শঙ্কা তৈরি করে, তবে ডিএমপির পক্ষ থেকে তা কঠোর হস্তে দমন করা হবে।

মেট্রোরেলের নিরাপত্তায় দায়িত্ব পাওয়া এমআরটি পুলিশের কার্যক্রম পরিদর্শন শেষে শনিবার (২১ অক্টোবর) দুপুর ১২টায় রাজধানীর উত্তরা উত্তর মেট্রো স্টেশনে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

গত বছরের ২৮ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন হয়। নিরাপত্তার জন্য আনসার সদস্যসহ ডিএমপির ৩৫০ সদস্য এত দিন এমআরটির সঙ্গে নিরাপত্তার বিষয়টি দেখভাল করলেও পরে এর দায়িত্ব নেয় বিশেষায়িত এমআরটি পুলিশ।

মেট্রোরেলের নিরাপত্তায় নিয়োজিত এমআরটি পুলিশের কার্যক্রম পরিদর্শন করতে দুপুরে আগারগাঁওয়ে আসেন ডিএমপি কমিশনার। এ সময় তিনি বলেন, এমআরটি পুলিশ স্টেশনের ভিতরে কাজ করবে। যেকোনো আইনি কাজ ঢাকা মেট্রোপলিটন পুলিশ করবে।

তিনি আরও বলেন, যেকোনো রাজনৈতিক কর্মসূচি গণতান্ত্রিক অধিকার তবে কর্মসূচির আড়ালে কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে এবং তা যদি জনগণের জানমালের নিরাপত্তার হুমকি হয়ে দাঁড়ায় তাহলে কঠোর ভাবে দমন করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনো ভাবে গুজব ছড়ানোর অপচেষ্টা প্রতিহত করা হবে জানিয়ে নগরবাসীকে গুজবে কান না দেয়ার অনুরোধও করেন ডিএমপি কমিশনার।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক