কোহলিকে দেখে লিটনদের শিখতে বললেন শ্রীরাম

সংগৃহীত ছবি

কোহলিকে দেখে লিটনদের শিখতে বললেন শ্রীরাম

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে পুনেতে ১০৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন বিরাট কোহলি। কিংবদন্তি ভারতীয় ব্যাটারের ওই ইনিংস থেকে শিক্ষা নিতে বললেন বিশ্বকাপে বাংলাদেশ দলের টেকটিক্যাল কনসালটেন্টের দায়িত্ব পালন করা ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম।  

সম্প্রচার মাধ্যমকে তিনি বলেছেন, ‘সে (কোহলি) ৭০/৮০ রানে না যাওয়া পর্যন্ত একটা বলও তুলে মারেনি। আমি মনে করি, আমাদের ছেলেরা তার মানসিকতা থেকে শিক্ষা নিতে পারে।

বেশি বেশি দৌড়ে রান নাও, গ্যাপ দেখে শট মারো। কোহলি দারুণ পেশাদার ক্রিকেটার। ’ 

ভারতের বিপক্ষে পুনেতে বাংলাদেশ ব্যাট হাতে দারুণ শুরু পেয়েছিল। দুই ওপেনার তানজিদ তামিম ও লিটন দাস ১৫তম ওভারের মধ্যে ৯৩ রানের জুটি দিয়েছিলেন।

কিন্তু তানজিদ সুইপ খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে ফেরেন। লিটন দাস লং অফে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দেন।  

মোমেন্টাম হারায় বাংলাদেশ। পরে আড়াইশ’ রানের পরে আটকে যায়। যার পেছনে তানজিদ ও লিটনের দায় দেখছেন শ্রীরাম। ব্যাটিং হতাশ করেছে বলে মন্তব্য করেছেন তিনি, ‘তানজিদ এবং লিটন হতাশ করেছে, কারণ তারা ম্যাচটা নিয়ন্ত্রণ করছিল। সেখান থেকে ওভাবে উইকেট হারানো খুব হতাশার। ’

জয় দিয়ে শুরু করা বাংলাদেশের বিশ্বকাপ মিশনে এরই মধ্যে টানা তিন হারে হতাশা ভর করেছে। ওই ধাক্কা সামলে নেওয়ার পথ খুঁজতে হবে জানিয়েছেন এই ভারতীয় কোচ, ‘অবশ্যই হতাশার। বিশ্বকাপ লম্বা টুর্নামেন্ট। এখানে যেকোন হার আপনাকে আঘাত করবে, এটা সামলে এগিয়ে যেতে হবে। সামনের ম্যাচে ফোকাস করার পথ খুঁজে বের করতে হবে। ’ 

news24bd.tv/A