স্লোগান দিলেই সাম্প্রদায়িক সম্প্রীতি হয় না: মতিয়া চৌধুরী

স্লোগান দিলেই সাম্প্রদায়িক সম্প্রীতি হয় না: মতিয়া চৌধুরী

শেরপুর প্রতিনিধি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, স্লোগান দিলে বা বক্তৃতা দিলেই সাম্প্রদায়িক সম্প্রীতি হয় না। মানুষের ভেতর থেকে উঠে আসা সম্প্রীতিই সবচেয়ে বড় কথা।

তিনি শনিবার (২১ অক্টোবর) দুপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শেরপুরের নালিতাবাড়ী শহরের গোপাল জিউর মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে অর্থ ও কম্বল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, ধর্মীয় স্বাধীনতা অবশ্যই থাকবে, ধর্ম পালন অবশ্যই থাকবে।

ধর্ম বিহীন কোনো তত্ত্বে আমরা বিশ্বাসী না। আমরা চাই, হিন্দুরা হিন্দু ধর্ম পালন করুক, মুসলমান মুসলমানের ধর্ম পালন করুক, বৌদ্ধরা বৌদ্ধ প্রবারণা পূর্ণিমা করুক আর খ্রিস্টানরা খ্রিস্টানদের বড়দিন উদযাপন করুক বা তাদের অন্যান্য অনুষ্ঠানাদি পালন করুক।

তিনি আরও বলেন, অনেকেই অনেক কথা বলবেন। কি শুনলাম সেটা বড় কথা না।

কি করলাম, কি দেখলাম, এটাই বড় কথা। চোখ দিয়ে যা দেখা যায় না কান দিয়ে শুনলে সেটা হয় কান কথা। কাজেই আমি মনে করি, চক্ষু- কর্ণের বিভাগ ভঞ্জন করেই আপনারা আপনাদের পথ রচনা করবেন।

শেরপুরের জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খ্রিস্টফার হিমেল রিছিল, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) দিদারুল ইসলাম, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম মোস্তফা কামাল, নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ, পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সরকার, নালিতাবাড়ী শাখার সভাপতি অরুণ চন্দ্র সরকার প্রমুখ।

পরে মতিয়া চৌধুরী উপজেলার ৩৬টি পূজামন্ডপে সরকারি বরাদ্দের ২০ হাজার করে টাকা এবং পুরোহীত, সেবায়েত ও ঠাকুরদের মাঝে কম্বল বিতরণ করেন।
news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক