এএফসি কাপ খেলতে ভারত গেল বসুন্ধরা কিংস

সংগৃহীত ছবি

এএফসি কাপ খেলতে ভারত গেল বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচে বসুন্ধরা কিংসের পরবর্তী প্রতিপক্ষ ভারতের ক্লাব মোহনবাগান। ম্যাচটি আয়োজিত হওয়ার কথা ছিল কলকাতায়। তবে পূজার কারণে ভেন্যু পরির্তন করেছে তারা। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ভূবনেশ্বরে আয়োজিত হবে ম্যাচটি।

 

এই ম্যাচ নিয়ে নানান প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়েছে কিংসকে। প্রথম ভিসা জটিলতা এরপর টিকিট সংকট। সব সংকট দূর কাটিয়ে অবশেষে আজ সোমবার (২৩ অক্টোবর) সকালে ভূবনেশ্বরের পথে উড়াল দিয়েছে কিংস। আগামীকাল ২৪ অক্টোবর মুখোমুখি হওয়ার কথা দুই ক্লাবের।

টিকিট সংকটের আশঙ্কাটা গতকালই করা হয়েছিল যে, শেষ মুহূর্তে ভিসা মিললেও হয়তো পুরো দলের জন্য বিমান টিকিটের ব্যবস্থা করতে পারবে না বসুন্ধরা কিংস। গতকাল (২২ অক্টোবর) সেই পরিস্থিতিই তৈরি হয়েছিল। তবে ভারতীয় হাই কমিশন গতকাল সন্ধ্যা ৭-৫০ মিনিটে ভিসা দিয়েছে কিংসকে। এদিন কলকতার উদ্দেশে ঢাকা থেকে শেষ ফ্লাইটটি ছেড়ে গেছে তারও আগে, ৭-১৫ মিনিটে। ফলে মোহনবাগানের বিপক্ষে কিংসের খেলা অনিশ্চয়তায় পড়ে যায়।  

বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নরা শেষ পর্যন্ত এই পরিস্থিতি জানিয়েই চিঠি দিয়েছিল এএফসি বরাবর। সেখানে তারা জানিয়েছিল, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) যদি টিকিটের ব্যবস্থা করে কিংসের খেলোয়াড়দের ভূবনেশ্বরে নিতে পারে তবেই তারা আগামীকাল (২৪ অক্টোবর) মোহনবাগানের বিপক্ষে ম্যাচটিতে অংশ নিতে পারবে। অন্যথায় নয়। আর সেটি যে তাদেরও দায় নয়, সেটিও চিঠিতে উল্লেখ করেছিল বাংলাদেশ চ্যাম্পিয়নরা।  

অবশেষে প্রায় মাঝ রাতে বিমানের টিকিট ব্যবস্থা করতে সক্ষম হয় বসুন্ধরা কিংস। এবং আজ সকালে তারা ভারতের উদ্দেশে রওয়ানা হয়েছে।

এএফসির নিয়ম অনুযায়ী ম্যাচের দুই দিন আগে সফরকারী দলের ভেন্যুতে পৌঁছানোর কথা। তবে এসব জটিলতার কারণে তা হয়ে ওঠেনি। ম্যাচের আগের দিন ভেন্যুতে পৌঁছে কোনও অনুশীলন ছাড়াই খেলতে হবে কিংসকে।

news24bd.tv/আইএএম