২৮ অক্টোবর ঘিরে প্রশাসনকে বিশেষ নির্দেশনা

সংগৃহীত ছবি

২৮ অক্টোবর ঘিরে প্রশাসনকে বিশেষ নির্দেশনা

অনলাইন ডেস্ক

আগামী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। সোমবার (২৩ অক্টোবর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

আগামী ২৮ অক্টোবর একটি বড় রাজনৈতিক সমাবেশ। এক্ষেত্রে প্রশাসনের একটা বড় ভূমিকা থাকে।

সেক্ষেত্রে আপনাদের কোনো নির্দেশনা আছে কি না-জানতে চাইলে সচিব বলেন, ‘আমাদের তরফ থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন স্বাভাবিক থাকে, জনজীবন যেন ব্যহত না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছি। ’

কাদেরকে নির্দেশনা দিয়েছেন, ডিসিদেরকে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হ্যাঁ, হ্যাঁ।

তিনি আরও বলেন, নির্বাচনকালীন সরকার কাঠামো বা ২৮ অক্টোবর নিয়ে মন্ত্রিসভা বৈঠকে কোনো নির্দেশনা দেয়া হয়নি। সভায় ১০ বিষয় নিয়ে আলোচনা করা হয়

এদিকে ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে রাজনীতির ময়দানেও উত্তাপ বাড়া শুরু করেছে।

প্রধান দুই রাজনৈতিক দল এবং তাদের মিত্র দলগুলো দিনটিকে ঘিরে শক্তিমত্তা দেখানোর প্রস্তুতি নিচ্ছে। এ অবস্থায় প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে শান্তিপূর্ণ কোনো কর্মসূচিতে বাধা দেয়া হবে না। তবে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা নস্যাৎ করা হবে।

২৮ অক্টোবরের সমাবেশ ঘিরে কূটনিতক তৎপরতাও লক্ষ করা গেছে। রোববার (২২ অক্টোবর) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে সমাবেশ ঘিরে সড়কে প্রতিবন্ধকতা থাকবে কি না জানতে চান মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে পরে রাতে দূতাবাসের দেয়া এক বিবৃতিতে বিষয়টি অস্বীকার করা হয়। পরে সোমবার (২৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে আলোচিত বিষয় নিয়ে এক প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়।  
 
আগামী ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করবে বিএনপি। এজন্য অনুমতি চেয়ে শনিবার (২১ অক্টোবর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে চিঠি দিয়েছে দলটি।
news24bd.tv/A 

পাঠকপ্রিয়