যেভাবে হলো দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, যা বলছে সংশ্লিষ্টরা

সংগৃহীত ছবি

যেভাবে হলো দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, যা বলছে সংশ্লিষ্টরা

অনলাইন ডেস্ক

কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের দুর্ঘটনার জন্য মালবাহী ট্রেনের চালককে দুষছে বাংলাদেশ রেলওয়ে। মালবাহী ট্রেনটি সিগন্যাল না মানায় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে রেলওয়ে।

দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত জানাতে না পারলেও বাংলাদেশ রেলওয়ের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (পূর্ব) মোহাম্মদ নাজমুল ইসলাম জানান, মালবাহী ট্রেনটি সিগন্যাল অমান্য করায় এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে। পরে এ বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।

সোমবার (২৩ অক্টোবর) বিকেল তিনটার দিকে ভৈরবে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেসে একটি মালবাহী ট্রেন ধাক্কা দেয়। এতে ঢাকাগামী এগারসিন্দুর এক্সপ্রেসের তিনটি বগির ব্যাপক ক্ষতি হয়।

ভয়াবহ ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৭ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছেন বহু মানুষ।

এখনো অনেক যাত্রী দুর্ঘটনাকবলিত ট্রেনের ভেতরে আটকা পড়ে আছেন। তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন। হতাহতের সংখ্যা শতাধিক ছাড়িয়ে যেতে পারে বলে শঙ্কা করছে ফায়ার সার্ভিস।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, দুর্ঘটনাকবলিত ট্রেনে নিহত ও আহতদের উদ্ধার কাজ চলছে।

কিশোরগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ১৭ জন যাত্রী নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, বর্তমানে পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিস, আনসারসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান পরিচালনা করছেন।

রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সিরাজ-উদ-দৌলা জানান, এগারসিন্দুর ট্রেনটি ভৈরব রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার পরপরই স্টেশনের আউটারে দুর্ঘটনার কবলে পড়ে।

দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ আছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে অনেক সময় লাগতে পারে।

news24bd.tv/A