পাঁচ ম্যাচে তৃতীয় সেঞ্চুরি ডি ককের, বড় স্কোরের পথে দক্ষিণ আফ্রিকা

সংগৃহীত ছবি

পাঁচ ম্যাচে তৃতীয় সেঞ্চুরি ডি ককের, বড় স্কোরের পথে দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

আগের ওয়ানডে বিশ্বকাপে কোনো সেঞ্চুরি ছিল না কুইন্টন ডি ককের। সেই ডি কক চলতি ভারত বিশ্বকাপে ৫ ম্যাচ খেলেই করে ফেললেন তৃতীয় সেঞ্চুরি। আজ মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি তুলে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিচ্ছেন ডি কক।  

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ৩৫ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৯৬ রান।

 

ডি ককের শুরুটা ছিল ধীরলয়ে। দলও মাত্র ৩৬ রানে ২ উইকেট হারিয়ে বসায় সময় নেন তিনি। তবে উইকেটে সেট হতেই বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তোলেন তিনি। মাঝে এইডেন মার্করাম বিদায় নিলেও ডি কককে সেঞ্চুরি থেকে রুখতে পারেননি কোনো টাইগার বোলার।

১০১ বলে সেঞ্চুরির মাইলফলকে পৌঁছে যান তিনি।

একদিনের ক্রিকেটে এটি ডি ককের ২০তম সেঞ্চুরি। এবারের আসরে টানা দ্বিতীয়।

এক বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক ভারতের রোহিত শর্মা। গত বিশ্বকাপেই পাঁচটা শতক হাঁকান রোহিত। টুর্নামেন্টের মাঝপথে থাকায় এবার সেই রেকর্ড ছোঁয়া বা ভাঙার সুযোগ আছে ডি ককের সামনে।  

এদিকে, আজ মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে হেরে আগে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা স্পিনে একটু বলেই কি-না, নতুন বলে মোস্তাফিজুর রহমানের সঙ্গে এক প্রান্তে মেহেদী হাসান মিরাজ আসেন। তবে টাইগারদের প্রথম ব্রেকথ্রু এনে দেন শরীফুল। তার দারুণ এক ডেলিভারিতে বলের লাইন মিস করে বোল্ড হন হেনড্রিকস। ১২ রান করে ফেরেন এই ওপেনার।  

পরের ওভারে উইকেটে নতুন আসা রাসি ফন ডার ডুসেনকে একই পথ দেখিয়ে দেন মিরাজ। তার স্পিন সামাল দিতে না পেরে এলবিডব্লুউ হন ডুসেন। মাত্র ১ রানেই থামেন তিনি। এরপর ফিফটি তুলে নেওয়ার পর ফিরে যান প্রোটিয়াদের ভারপ্রাপ্ত অধিনায়ক মার্করামও। সাকিব আল হাসানের বলে বড় শট খেলতে গিয়ে লিটন দাসের ক্যাচ হন মার্করাম।

news24bd.tv/SHS