সিগনাল নয়, চালকের ভুলেই দুর্ঘটনা: দাবি স্টেশন মাস্টারের

সংগৃহীত ছবি

সিগনাল নয়, চালকের ভুলেই দুর্ঘটনা: দাবি স্টেশন মাস্টারের

নিজস্ব প্রতিবেদক

সিগনাল ভুলে নয়, মালবাহী ট্রেনের চালকের ভুলে ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন ভৈরব রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. ইউসুফ।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সাংবাদিকদের তিনি জানান, যেহেতু রেলের পদ্ধতি তাই সিগন্যালের কোনো ভুল হওয়ার সুযোগ নেই। মালবাহী ট্রেনের চালকের ভুলের কারণেই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।

এদিকে দুর্ঘটনায় কবলিত ট্রেনের কামরার ভগ্নাংশ হরহামেশাই লুট হলেও তা যেন দেখার কেউ নেই।

সকাল থেকে দেখা গেছে এ চিত্র।

রাতভর রুদ্ধশ্বাস উদ্ধার তৎপরতা শেষে হতাহতদের হস্তান্তর করা হয় পরিবারের কাছে। কিন্তু ভয়াবহ মানবিক বিপর্যয়ের সেই ক্ষত যেন ভুলতে পারছেন স্থানীয়রা।

চোখের সামনে নিমেষেই ঝরে যাওয়া ১৭টি প্রাণ আর আহতদের শরীর বিচ্ছিন্ন হয়ে যাওয়া অঙ্গপ্রত্যঙ্গ যে এখনও ছড়িয়ে ছিটিয়ে আছে রেল সড়কেই।

লেগে আছে রক্তের দাগ।

দুর্ঘটনায় পতিত রেলের  দুমড়ে যাওয়া যন্ত্রাংশে চাপা পড়ে থাকা যাত্রীদের উদ্ধারের সেই ভয়াবহতা উঠে আসে প্রত্যক্ষদর্শীদের বর্ণনায়। যাত্রী ও সাধারণের মতে, রেল কর্তৃপক্ষের অবহেলার বলি হতে হয়েছে শত শত মানুষের।

ঘটনা প্রায় ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও তদন্তের জন্য গঠিত কমিটির কোনো তৎপরতা দেখা মেলেনি ঘটনাস্থলে। সকাল থেকেই হাজার হাজার উৎসুক জনতা ছুটে আসে এক পলক দেখার জন্য দুর্ঘটনার ভয়াবহতা।

ভৈরবে ট্রেন দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আর বাড়েনি। এ পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে উদ্ধারকারী দলগুলো। এরমধ্যে ১৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি এক জনের মরদেহের পরিচয় শনাক্ত করা যায়নি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক