সেই চিরচেনা ব্যাটিং ব্যর্থতা

সংগৃহীত ছবি

সেই চিরচেনা ব্যাটিং ব্যর্থতা

নিজস্ব প্রতিবেদক

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি বোলারদের তুলোধুনা করে প্রোটিয়ারা। শুরুতে ব্যাট করে কুইন্টন ডি কক ও হেনরিক ক্লাসেনের ঝড়ে ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান করেছে দক্ষিণ আফ্রিকা। ৩৮৩ রানের লক্ষ্য খেলতে নেমে শুরুতেই দিগভ্রান্ত হয়ে পড়েছে বাংলাদেশে। বড় লক্ষ্য খেলতে নেমে শুরুতে তানজিদ তামিম, নাজমুল শান্ত ও সাকিব আল হাসান আউট হয়েছেন।

এ যেন সেই চিরচেনা বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা। আফ্রিকান ব্যাটাররা যেখানে টাইগার বোলারদের নিয়ে ছেলেখেলা করেছে সেখানে প্রোটিয়া বোলারদের সামনে দাড়াতেই পারলো না সাকিব- শান্ত -তানজিদরা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৪ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা লিটন দাস ১২ রান করেছেন।

তার সঙ্গী মুশফিকুর রহিম। তানজিদ ১২ রান করে আউট হয়েছেন। পরের বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন নাজমুল শান্ত। সাকিব ফিরেছেন মাত্র ১ রান করে।

এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে কুইন্টন ডি কক ১৪০ বলে ১৫টি চার ও সাতটি ছক্কার শটে ১৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন। চারে নামা অধিনায়ক এইডেন মার্করাম ৬০ রান করে আউট হন। শুরুর ৩৬ রানে ২ উইকেট হারানোর পর মার্করামের সঙ্গে ১৩১ রানের জুটি দেন ডি কক।  

সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ৩৮২/৫ (ইয়ানসেন ১*, মিলার ৩৪*, হাইনরিখ ক্লাসেন ৯০, ডি কক ১৭৪, হেন্ড্রিকস ১২, ফন ডার ডুসেন ১, এইডেন মারক্রাম ৬০)
news24bd.tv/A