বিএনপির সমাবেশের কারণে সংক্ষিপ্ত হচ্ছে টানেল উদ্বোধন কর্মসূচি

বিএনপির সমাবেশের কারণে সংক্ষিপ্ত হচ্ছে টানেল উদ্বোধন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আগামী ২৮ অক্টোবর কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে একইদিন ঢাকায় বিএনপির কর্মসূচি থাকায় সেদিনের উদ্বোধনী কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম আওয়ামী লীগ নেতারা।

আগামী ২৮ অক্টোবর ঢাকায় ‘সরকার পতনের’ একদফা দাবিতে চূড়ান্ত আন্দোলন তথা মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি। ওইদিন সকালে কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করে সুধী সমাবেশ এবং বিকেলে আনোয়ারায় জনসভায় ভাষণ দেওয়ার কথা ছিল আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

তবে সংশোধিত কর্মসূচি অনুযায়ী সকাল ১০টা থেকে বেলা ১২টার মধ্যেই সব কর্মসূচি শেষ করা হবে। সকালে টানেলের পতেঙ্গা প্রান্তে লোগো উন্মোচন করেই প্রধানমন্ত্রী চলে যাবেন আনোয়ারা প্রান্তে। ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যেই সেখানে পৌঁছে ভাষণ দেবেন। এর পরপরই ঢাকার উদ্দেশে তার চট্টগ্রাম ত্যাগ করার কথা রয়েছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ২৮ অক্টোবর বঙ্গবন্ধু টানেল উদ্বোধন উপলক্ষ্যে ওইদিন বিকাল তিনটায় আনোয়ারায় জনসভার আয়োজন করা হয়েছিল। এ লক্ষ্যে তারা সব প্রস্তুতিও সম্পন্ন করেন। কিন্তু পরবর্তী সময়ে বিকালের জনসভা সকালে এগিয়ে আনা হয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, ওইদিন প্রধানমন্ত্রী বেলা ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে জনসভাস্থলে উপস্থিত হবেন। ১২টার মধ্যেই জনসভা শেষ করা হবে। এর পরেই চট্টগ্রাম ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কর্মসূচি সংক্ষিপ্ত করা হলো কেন জানতে চাইলে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘নির্বাচনের আগে হাতে সময় খুবই কম। প্রধানমন্ত্রী ২৪ অক্টোবর ব্রাসেলস সফরে যাবেন। ২৭ অক্টোবর ফিরবেন ঢাকায়। ২৮ অক্টোবর চট্টগ্রামের জনসভায় ভাষণ দেবেন। ৪ নভেম্বর খুলনায়, ১২ নভেম্বর কক্সবাজারে যাওয়ার কথা রয়েছে। মূলত এসব কারণেই হয়তো সফর সংক্ষিপ্ত করা হয়েছে। এরপরও আমাদের প্রস্তুতির কোনো ঘাটতি নেই। ’

news24bd.tv/FA